সদ্য সংবাদ :
জাতীয়

রোহিঙ্গাবাহী নৌকাডুবি: আরও ৯ লাশ উদ্ধার

Published : Tuesday, 10 October, 2017 at 10:24 AM
কক্সবাজার প্রতিনিধি:  কক্সবাজারে টেকনাফের নাফ নদীতে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসার সময় রোহিঙ্গা বোঝাই নৌকাডুবির ঘটনায় আরও নয় লাশ উদ্ধার হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে।

মঙ্গলবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে নয়জনের মৃতুদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনও নিখোঁজ রয়েছে ২৪ জন।

টেকনাফ থানার ওসি মাইন উদ্দিন খান জানান, রাতভর কোস্টগার্ড ও বিজিবি উদ্ধার অভিযান চালিয়ে শাহপরীর দ্বীপের জেটিঘাট, গোলাচর ও জালিয়াপাড়া থেকে ১১ শিশুসহ ১৮ জনের মৃতদেহ উদ্ধার করে। মঙ্গলার ভোরে মিঠাপানিরছড়া রাজনছড়া সমুদ্র সৈকত থেকে আরও চারজনের লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, রোববার রাত ৭টার দিকে রাখাইনের নাইক্ষ্যংদিয়া এলাকা থেকে কয়েকটি পরিবারের প্রায় ৬০-৬৫ জন রোহিঙ্গা ট্রলারে করে আসছিল।

রাত ৯টার দিকে ট্রলারটি শাহপরীর দ্বীপের কাছাকাছি এলে ঘোলারচর এলাকায় ডুবোচরের সঙ্গে ধাক্কা খেয়ে কাত হয়ে যায়। এ সময় সবাই ট্রলার থেকে নেমে পড়ে। বাবা-মায়েরা তাদের সন্তানদের কোলে-কাঁধে নিয়ে ও বয়স্কদের হাতে ধরে বাঁচার জন্য তীরে যাওয়ার চেষ্টা করে।

কিন্তু তখন নদীতে ছিল জোয়ার ও গলাসমান পানি। এ সময় ঢেউয়ের তোড়ে শিশু ও বৃদ্ধরা তলিয়ে যায়।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর টেকনাফের পাশের উপজেলা উখিয়ার ইনানী সৈকতের কাছে সাগরে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় ২০ জন মারা যান।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম/এলএল//




জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক : শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক : হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক : সৈয়দ আফজাল বাকের
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৮-৬৬৯৫৯৬, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close