সদ্য সংবাদ :
সাক্ষাৎকার

বিদেশ নয়, দেশে থেকেই জনগণের সেবা করতে চান প্রবাসী লেনিন

Published : Thursday, 12 October, 2017 at 4:36 PM
বিশেষ প্রতিনিধি: বিদেশের মাটিতে নয়, দেশে থেকেই জনগণের সেবা করতে চান সুইজারল্যান্ড প্রবাসী তরুণ ব্যবসায়ী শেখ লেনিন। এজন্য তিনি সুইজারল্যান্ডের মত ইউরোপের উন্নত দেশের বাসিন্দা হলেও বছরের বেশীর ভাগ সময়ই বাংলাদশে কাটান।
আর দেশের মানুষের সেবা করার জন্যই তিনি বিদেশ থেকে অর্জিত অর্থ দিয়ে এখানে গড়ে তুলেছেন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান। রোসা এক্সিম, এনটিসিএল লিমিটেডসহ একাধিক ব্যবসায় প্রতিষ্ঠানের তিনি শীর্ষ কর্মকর্তা। রাজধানীর পান্থপথ ও সদরঘাটে রয়েছে তার দুটি ব্যবসায়িক অফিস। এসব প্রতিষ্ঠানের আয়ের অর্থ দিয়ে তিনি জনগণের সাহায্য সহযোগিতা চালিয়ে যাচ্ছেন। 

মুন্সীগঞ্জের লৌহজং-এ শেখ লেনিনের জন্ম কিন্তু তিনি বেড়ে উঠেছেন পুরোনো ঢাকার ওয়ারীতে। ঢাকার ঐতিহ্যবাহী সেন্ট গ্রেগরী স্কুল থেকে তিনি এসএসসি পাস করেন। এরপর মিরপুর বাংলা কলেজ থেকে এইচএসসি এবং ভারতের ব্যাঙ্গালোর থেকে বিএসসি পাস করেন। সুইজারল্যান্ডে গিয়ে তিনি সেখানকার বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ কমপ্লিট করেন। 

এবিনিউজ২৪ বিডি ডটকমের সাথে একান্ত আলাপচারিতায় শেখ লেনিন বলেন, তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন এখন বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি । তিনি বলেন, রাজনীতি যদি জনগণের কল্যাণে না হয় তাহলে সে রাজনীতি করে লাভ কি? আমি বিদেশে বিলাশবহুল জীবন যাপন করতে পারতাম কিন্তু আমার মনটা পড়ে থাকে এদেশের মাটি মানুষের সাথে। এজন্যই ঢাকা শহরের যানজট ঠেলে, অনেক পরিশ্রম করে কিছু করার চেষ্টা করছি। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীতে জাতীয় সংসদ নির্বাচন করার ইচ্ছ তার রয়েছে। তার নিজ জন্মস্থান এবং ঢাকার ওয়ারী থেকে দলীয় মনোনয়ন চাইবেন। যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেন তবেই তিনি নির্বাচন করবেন। আর মনোনয়ন না দিলেও তিনি দল ছাড়বেন না। দলের সদস্য থেকেই জনসেবা চালিয়ে যাবেন।  


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম // এম.আর //




সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক : হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক : সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৮-৬৬৯৫৯৬, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close