সদ্য সংবাদ :
বিজ্ঞান ও প্রযুক্তি

জিমেইলে মেইল ব্লক করবেন যেভাবে

Published : Friday, 5 January, 2018 at 7:23 PM
প্রযুক্তি ডেস্ক: আপনার মেইলে প্রতিনিয়ত প্রচারণামূলক অনেক মেইল আসে। অপ্রয়োজনীয় এ সব মেইলের ভিড়ে গুরুত্বপূর্ণ মেইল খুঁজে প্রায়ই সময় নষ্ট হয়। এ ঝামেলা থেকে মুক্তি দিতে জিমেইলে সব সময় স্প্যামিং করা হয় যে সব মেইল আইডি থেকে সেগুলো ব্লক করে রাখা যাবে। সহজে কিভাবে কাজটি করতে হবে তা এ টিউটোরিয়ালে তুলে ধরা হলো।


জিমেইল আইডিতে লগইনের পর ডান পাশে উপরে থাকা সেটিংস আইকনে ক্লিক করে সেটিংস অপশনে যেতে হবে। এরপর নতুন একটি পেইজ চালু হবে। সেখান থেকে ‘filters and blocked addresses’-এ ক্লিক করতে হবে।

তারপর ‘create a nwe filter’ অপশনে ক্লিক করতে হবে।

পরবর্তী ধাপে নতুন একটি পপআপ পেইজ চালু হবে। সেখানে ‘ভৎড়স’ অপশনে যে মেইল আইডিটি ব্লক করতে চান তা দিতে হবে। এরপর ‘create filter with this search’ অপশনে ক্লিক করতে হবে। এরপর আবার নতুন আরেকটি পপআপ পেইজ চালু হবে। সেখানে ‘delete it’ অপশনটি নির্বাচন করে ‘create filter’-এ ক্লিক করতে হবে। তাহলেই নির্বাচিত মেইল আইডি থেকে মেইল আসলে তা স্বয়ংক্রিয়ভাবে ডিলেট হযে যাবে। -সূত্র টেকশহর



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এলএল//





সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক : হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক : সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৮-৬৬৯৫৯৬, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close