সদ্য সংবাদ :
আইন-আদালত

তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষায় বাধা নেই

Published : Thursday, 11 January, 2018 at 4:13 PM
স্টাফ রিপোর্টার: সোনালী, রুপালী ও জনতা ব্যাংকের গত বছরে দেয়া নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সিনিয়র অফিসার, অফিসার (সাধারণ) ও অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষা নিতে কোনো বাধা নেই।
 
ওই নিয়োগ বিজ্ঞপ্তির সব ধরনের কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছে চেম্বার আদালত।এর ফলে এই তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা হতে বাধা নেই বলে জানিয়েছে আইনজীবীরা। আগামীকাল শুক্রবার এই নিয়োগ পরীক্ষা হওয়ার কথা রয়েছে।
 
আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের আদেশ স্থগিত করে এই আদেশ দেয়। পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।
 
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রাশেদুল হক খোকন। সঙ্গে ছিলেন আইনজীবী তানজিম আল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।
 
সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদসহ মোট এক হাজার ৬৬৩ পদের নিয়োগ পরীক্ষা হবে।
 
এর আগে ২০১৬ সালের পৃথক বিজ্ঞপ্তির ভিত্তিতে তিনটি ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগের জন্য আবেদন করা ২৮ প্রার্থী গত বছরের শেষ দিকে ওই রিটটি করেন। রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ রবিবার এ আদেশ দেন।

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//





সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক : হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক : সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৮-৬৬৯৫৯৬, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close