সদ্য সংবাদ :
রকমারি

প্রতি বছরই বেড়ে চলে যে ভৌতিক পুতুলের চুল!

Published : Sunday, 6 January, 2019 at 1:36 PM
রকমারি ডেস্ক: এমনিতে নাকি তার চুল কাঁধ পর্যন্ত। কিন্তু প্রতি বছরই তা বেড়ে যায়। তা কেটে আবার আগের মতো করে দেওয়া হলেও বছর ঘুরতে না ঘুরতে তা আবার বড় হয়ে যায়। সে কোনো জীবন্ত মেয়ে নয়। সে একটি পুতুল। তার নাম ‘ওকিকু’।

জাপানের হোক্কাইডো দ্বীপের ইওয়ামিজাওয়া শহরের মান্নেনজি মন্দিরে রাখা ওকিকু ভৌতিক পুতুল হিসেবে খ্যাত। জানা যায়, ১৯১৮ সালে এক তরুণ পুতুলটি তার দু’বছর বয়সি বোনের জন্য পুতুলটি কিনে আনে। কিন্তু বছর ঘুরতে না ঘুরতে ছোট্ট মেয়েটি মারা যায়। তারপর থেকেই দেখা যায়, পুতুলের চুল বেড়ে চলেছে জীবন্ত মানুষের মতো।

৪০ সেন্টিমিটার লম্বা ওকিকুকে দেখতে মিষ্টি জাপানি মেয়ের মতোই। তার শরীরে জাপানের পরম্পরাগত পোশাক। কিন্তু তার চোখের দিকে তাকালে কেমন একটা অস্বস্তি হয় বলেই জানান দর্শকরা। 
শোনা যায়, যে শিশুটির জন্য পুতুলটি কেনা হয়েছিল, তার নামই ছিল ওকিকু। ওকিকুর মৃত্যুর পরে পুতুলটিকে তার সঙ্গে সমাহিত করা হয়নি। পরে তার ঠাঁই হয় মান্নেনজি মন্দিরে তাদের পারিবারিক অলটারে। 

১৯৩৮ সালে পরিবারটি অন্যত্র চলে যায়। কিন্তু ওকিকু থেকে যায় মান্নেনজি মন্দিরেই। তাকে ঘিরে রচিত হতে তাকে নানা কাহিনি। তবে, বেশিরভাগ মানুষেরই বিশ্বাস, শিশু ওকিকুর আত্মাই বাস করে পুতুল ওকিকুর ভিতরে। 

প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানান, ওকিকু ভৌতিক হতে পারে, কিন্তু ভয়ঙ্কর নয়। পশ্চিমের অ্যানাবেলের মতো সে প্রতিহিংসার আগুন বহন করে না বুকের ভিতরে। শতবর্ষ পার হল ওকিকুর। আজও এই পুতুলকে দেখতে ভিড় জমান পর্যটকরা।

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস







সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close