সদ্য সংবাদ :
জাতীয়

রমনা বটমূল ঢাবি ক্যাম্পাসে জনস্রোত

Published : Sunday, 14 April, 2019 at 12:19 PM
স্টাফ রিপোর্টার: রাজধানীর ঐতিহাসিক রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৬ শুরু হয়েছে। বর্ষকে বরণ করে নিতে রমনা, সোহরাওয়ার্দী উদ্যান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাজারো নারী-পুরুষ ও শিশুর ঢল নেমেছে।

শনিবার রাতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের কারণে নববর্ষের প্রথম দিনটি শুরু হয় কি-না তা নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন। কিন্তু আজ রোববারের সকালের আবহাওয়া গতকালের সম্পূর্ণ বিপরীত ছিল।

কাকডাকা ভোর হতেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে হাজারো মানুষ নববর্ষের পোশাক পরিধান করে রমনা উদ্যান অভিমুখে ছুটে আসেন। সময় যত গড়াতে থাকে মানুষের ভিড় তত বাড়তে থাকে।

নগরবাসীকে নববর্ষের অনুষ্ঠান নির্বিঘ্নে পালনের সুযোগ করে দিতে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ছিল চোখে পড়ার মতো।

রাজধানীর নীলক্ষেত, পলাশী, বকশিবাজার, কাটাবন মোড়সহ বিভিন্ন প্রবেশপথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পূর্ব ঘোষণা অনুযায়ী কাউকে যানবাহন নিয়ে প্রবেশ করতে দেয়া হয়নি।

ভোর ৬টায় রমনা বটমূলে রাজধানীর কলাবাগানের বাসিন্দা শফিকুল ইসলাম দম্পতির সঙ্গে আলাপকালে তারা জানান, সাধারণত বছরের অন্য দিনগুলোতে বেলা করে ঘুম থেকে উঠলেও নববর্ষের দিনটিতে তারা ফজর নামাজের পরপরই রমনা বটমূলে দিকে ছুটে আসেন। নতুন বর্ষ বর্ষবরণ অনুষ্ঠান দেখে মিঠাই মন্ডা কিনে বাসায় ফিরবেন।

আনুমানিক সত্তর বছরের বৃদ্ধ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নিয়ামুল হাসান জানান, প্রতি বছর নাতি-নাতনি সঙ্গে নিয়ে বর্ষবরণ অনুষ্ঠান দেখতে আসেন।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ// 







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক : শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close