সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

নেপালে ফের বিমান বিধ্বস্ত

Published : Sunday, 14 April, 2019 at 7:14 PM
আন্তর্জাতিক ডেস্কউড্ডয়নের সময় নেপালের লুকলা বিমানবন্দরের রানওয়েতে থাকা নুড়ি পাথরে পিছলে একটি বিমান বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে।

নেপালের সংবাদমাধ্যমগুলো জানায়, লুকলা বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে প্লেনটি পাশের হেলিকপ্টার পার্কিংয়ে গিয়ে আঘাত হানে। তার পরপরই এটি বিধ্বস্ত হয়। রানওয়ে থেকে হেলিকাপ্টার পার্কিং মাত্র ৫০ গজ দূরে।

এ ঘটনায় তিনজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। মৃত্যের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে নেপালের সংবাদমাধ্যমগুলো।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি জানান, সামিট এয়ারের কো-পাইলট এস ধুঙ্গানা ও পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) রাম বাহাদুর খাদকা ঘটনাস্থলেই মারা যান। পুলিশের আরেক এএসআই রুদ্র বাহাদুর শ্রেষ্ঠাক কাঠমান্ডুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।



সোলুখুমবুর চিফ ডিস্ট্রিক্ট অফিসার নরেন্দ্র কুমার রায় বলেন, প্রাথমিকভাবে আমরা জেনেছি, প্লেনটি উড্ডয়নের সময় নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে থেকে ছিটকে হেলিকপ্টারে গিয়ে আঘাত হানে।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্লেনের ক্যাপটেন আরবি রোকায়া ও মানাং এয়ারের ক্যাপটেন শেঠ গুরুং, যিনি হেলিকপ্টারে ছিলেন। দু’জনই শঙ্কামুক্ত।

তবে প্লেনে কতজন যাত্রী ছিলেন তা এখনও জানায়নি সংবাদ মাধ্যমগুলো।

লুকলা পৃথিবীর বিপজ্জনক বিমানবন্দরগুলোর একটি। তীব্র বাতাস এবং ছোট রানওয়েতে প্লেনের নিয়ন্ত্রণ রাখা কঠিন। এখান থেকে এভারেস্টের বেসক্যাম্প শুরু হয়।

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close