সদ্য সংবাদ :
জাতীয়

দেশে ফিরছেন বিমানের আহত পাইলটসহ ৬ জন

Published : Friday, 10 May, 2019 at 7:20 PM
স্টাফ রিপোর্টারমিয়ানমারে দুর্ঘটনার কবলে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ও ক্রুসহ ছয়জন শুক্রবারই দেশে ফিরছেন। একইসঙ্গে আহত যাত্রীদের মধ্যে যারা দেশে ফিরতে ইচ্ছুক তাদেরও নিয়ে আসা হবে বলে জানিয়েছেন বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ।



তিনি জানান, বিমানের একটি বিশেষ ফ্লাইট শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ইয়াংগনের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। মিয়ানমারের আনুষ্ঠানিকতা শেষে ২ জন পাইলট, ২ জন কেবিন ক্রু এবং ২ জন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার আজ রাতেই দেশের পথে রওনা হবেন।

এদিকে ঢাকা থেকে ২৯ জন যাত্রী, চারজন ক্রু ও দুজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ারসহ মোট ৩৫ জন আরোহী নিয়ে বুধবার বিকালে মিয়ানমারের পথে রওনা হয়েছিল বিমানের ফ্লাইট বিজি ০৬০। কিন্তু ইয়াংগনে নামার সময় উড়োজাহাজটি বজ্রঝড়ের কবলে পড়ে এবং অবতরণের পর রানওয়ে থেকে ছিটকে যায়।

বিমানের আরোহীদের সবাই ওই দুর্ঘটনায় কমবেশি আঘাত পান, মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় বিমানের ড্যাশ ৮-কিউ৪০০ উড়োজাহাজটি।

আরোহীদের মধ্যে অন্তত দশজনকে বিমানবন্দরেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ১৮ জনকে ভর্তি করা হয় বিমানবন্দরের কাছে স্থানীয় একটি হাসপাতালে।

তাদের মধ্যে চারজনকে বুধবার রাতেই হাসপাতাল থেকে রিলিজ করে দেওয়া হয়। বাকিদেরকে উন্নত চিকিৎসার জন্য একটি ক্লিনিকে ভর্তি করে বিমান কর্তৃপক্ষ।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ/







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক : শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close