সদ্য সংবাদ :
অর্থ ও বাণিজ্য

ডিম-মুরগির দাম বাড়তি, কমেছে সবজির দাম

Published : Friday, 24 May, 2019 at 8:32 PM
স্টাফ রিপোর্টাররমজানের তৃতীয় সপ্তাহেও এসে রাজধানীর কাঁচাবাজারগুলোতে কিছুটা দাম কমেছে বিভিন্ন শাকসবজির। বিপরীতে বয়লার মুরগির দাম কেজিতে বেড়েছে ৫-১০ টাকা এবং লাল লেয়ার মুরগির দাম বেড়েছে কেজিতে ৫০ টাকা পর্যন্ত। কিন্তু সপ্তাহের ব্যবধানে ডিমের দাম ডজনে কমেছে ১০ টাকার ওপরে।


শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, শান্তিনগর, সেগুনবাগিচা, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, জিগাতলা, রায়ের বাজার সিটি কর্পোরেশন বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, মিরপুর. কচুক্ষেত,উত্তরা এলাকার বিভিন্ন বাজার ঘুরে ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বাজার ঘুরে দেখা যায়, বেশিরভাগ সবজি ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ৬০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৭০ টাকা। কচুরলতি ৪০ টাকা, করলা ৫০ টাকা, পটল ৩৫ টাকা, বরবটি ৫০ টাকায় বিক্রি হচ্ছে। গাজর ৫৫ টাকা, টমেটো ৪০ টাকা। এ ছাড়া, কাঁকরোল ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৪০ টাকায়। ধুন্দুল বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৪৫ টাকা। কাঁচা মরিচের কেজি ৬০ টাকা।

তবে পেঁপে ও শসার দাম ৫ টাকা বেড়েছে। পেঁপে ৬০ টাকা, শসা ৪০ টাকায় বিক্রি হচ্ছে৷ লেবু হালি মান ভেদে ২০ থেকে ৪০ টাকা। এ ছাড়া, লাউ প্রতি পিস ৬০ টাকা, পুঁই শাক ২০ টাকা, লাল শাক ১০ টাকা আটি।

এছাড়া দেশি পেঁয়াজ প্রতিকেজি ৩০ টাকায় বিক্রি হচ্ছে। আমদানি করা প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকায়। রসুনের দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১২০ টাকা। আদা আগের দামে ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে ব্যবসায়ীরা বয়লার মুরগি কেজি বিক্রি করছেন ১৫৫-১৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৫০-১৫৫ টাকা। আর লাল লেয়ার বিক্রি হচ্ছে ২৩০-২৪০ টাকা কেজি, যা গত সপ্তাহে ছিল ১৮০-১৯০ টাকা।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close