সদ্য সংবাদ :
ওপার বাংলা

পরাজয়ের শোক ভুলতে কবিতা লিখলেন মমতা

Published : Saturday, 25 May, 2019 at 11:47 AM
আন্তর্জাতিক ডেস্কলোকসভা নির্বাচনে নিজের দল তৃণমূলের ভরাডুবির পর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা লিখেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি হিন্দি, ইংরেজি ও বাংলা এই তিন ভাষাতেই কবিতা লিখেছেন। ধারণা করা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি সভাপতি অমিত শাহকে উদ্দেশ্য করেই তিনি কবিতাগুলো লিখেছেন। যদিও কবিতায় তিনি কালো নাম উল্লেখ করেননি।

দু'দিন আগে লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়। তাতে গোটা দেশের মতো বাংলাতেও দারুণ ফল করেছে বিজেপি। রাজ্যের ৪২ টি আসনের মধ্যে ২২টিতে জিতেছেন তৃণমূল প্রার্থীরা। ১৮টিতে জিতেছেন বিজেপি প্রার্থীরা। কংগ্রেস জিতেছে দুটি আসনে। বামেরা ভোট গণনা শুরু থেকে একবারও কোনও আসনে এগিয়ে যেতে পারেনি। একটি ছাড়া অন্য সমস্ত আসনে বাম প্রার্থীদের জামানত পর্যন্ত বাজেয়াপ্ত হয়েছে। অথচ গত লোকসভা নির্বাচনেই এই রাজ্যে মাত্র দুটি আসনে জিতেছিলো মোদির দল।

এই রকম খারাপ ফল করার পর মমতা তার কবিতায় লিখেছেন, ‘আমি সাম্প্রদায়িকতার রঙে বিশ্বাস করি না। আমি ধর্মীয় উগ্রতাতেও আস্থা রাখি না। যে ধর্ম মানুষের মন থেকে উঠে আসে আমার আস্থা শুধু তাতেই।’

কবিতায় বাংলার সন্ত্রাস প্রসঙ্গ স্থান পেয়েছে। সাত দফার নির্বাচনে প্রতিদিন রাজ্যের একাধিক জায়গায় গোলমাল হয়েছে। নির্বাচনের রোড শো চলাকালীন খোদ কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছে। সে কথাও আছে মমতার কবিতায়।

বুথফেরত সমীক্ষাকেও ছাপিয়ে গিয়েছে বিজেপি। পশ্চিমবঙ্গ কার্যত গেরুয়া সুনামি দেখেছে বৃহস্পতিবার। আসন সংখ্যা থেকে শুরু করে ভোট শতাংশ দুটো ব্যাপারেই তৃণমূলের ঘাড়ে নিঃশ্বাস ফেলেছে বিজেপি। অন্যদিকে বামেরা কার্যত প্রান্তিক শক্তিতে পরিণত হয়েছে।

সূত্র: এনডিটিভি


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







ওপার বাংলা পাতার আরও খবর


সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close