সদ্য সংবাদ :
রাজনীতি

আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন?

Published : Monday, 3 June, 2019 at 8:50 PM
স্টাফ রিপোর্টার: প্রিয়জনের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করতে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ ছুটছেন বাড়ির পথে। রাজনীতিবিদরাও এর বাইরে নয়। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের শীর্ষ নেতারা ইতিমধ্যে নিজেদের ঈদের শিডিউল চূড়ান্ত করেছেন।

এবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ উদযাপন করবেন দেশের বাহিরে। ছোট বোন শেখ রেহানাকে নিয়ে তিনি ঈদ উদযাপন করবেন ফিনল্যান্ডে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পবিত্র ঈদ উদযাপন করছেন ঢাকায়। সংসদ ভবন মসজিদে ঈদের নামাজ আদায় করে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকায় এবার ধানমণ্ডির কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা বিনিময় করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী ঢাকায় ঈদ করবেন। এছাড়া সভাপতিমন্ডলীর সদস্যদের মধ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমও ঈদ করছেন ঢাকায়। এরই মধ্যে তিনি নিজ নির্বাচনী এলাকা সিরাজগঞ্জে নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন।

সভাপতিমন্ডলীর আরেক সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সাহারা খাতুন ঢাকা, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, খাদ্যমন্ত্রী মন্ত্রী ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, নুরুল ইসলাম নাহিদ ঢাকায় ঈদ করবেন। সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ ফরিদপুর ও আবদুল মতিন খসরু ঈদ করবেন কুমিল্লায়।

আওয়ামী লীগের ৪ যুগ্ম-সাধারণ সম্পাদকের মধ্যে তিনজনই দেশের বাহিরে ঈদ উদযাপন করবেন। জাহাঙ্গীর কবির নানক এবার ঢাকায় ঈদ উদযাপন করবেন। এছাড়া মাহবুবউল আলম হানিফ কানাডায়, ডা. দীপু মণি দেশের বাইরে এবং আব্দুর রহমান যুক্তরাজ্যে ঈদ উদযান করবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর, আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাদারীপুর, শিক্ষা-উপমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল চট্টগ্রামে, পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম শরীয়তপুর, আবু সাঈদ আল মাহমুদ স্বপন জয়পুরহাট, আহমদ হোসেন নেত্রকোনায় ঈদ উদযান করবেন।

এছাড়া তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়, দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঈদ করছেন ঢাকায়। ঈদের পর তিনি চট্টগ্রামে যাবেন বলে জানিয়েছেন।

দলের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও বন-পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন ঢাকায় ঈদ উদযাপন করবেন। তবে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ঈদ করছেন নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামে।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ ঢাকায়, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল নিজ নির্বাচনী এলাকা নেত্রকোনায় ঈদের দিন থাকবেন বলে জানা গেছে। মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস ঈদ করছেন ঢাকায় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর নিজ এলাকা কুমিল্লার দাউদকান্দি ও মেঘনায় ঈদ করবেন। আইন বিষয়ক সম্পাদক ও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এখনো দেশের বাইরে অবস্থান করছেন।

কেন্দ্রীয় কমিটির সদস্য এবিএম রিয়াজুল কবির কাওসার ঢাকায়, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু শরিয়তপুর, আনোয়ার হোসেন ঈদ করছেন ঢাকায়।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ// 
          







সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close