সদ্য সংবাদ :
খেলা

‘পরের সবকটি ম্যাচ আমাদের জিততে হবে’

Published : Sunday, 9 June, 2019 at 11:34 AM
স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে প্রথম দুটি ম্যাচে অসাধারণ খেলেছে বাংলাদেশ। প্রথমটি জয়ের পর দ্বিতীয় ম্যাচেও জয়ের দ্বারপ্রান্তে গিয়ে থেমে যায় টাইগাররা। হারলেও ওই ম্যাচে পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো। সেই তুলনায় গতরাতে মাশরাফিদের পারফরম্যান্স ছিল কিছুটা ছন্নছাড়া। বাজে বোলিং ভুগিয়েছে টাইগারদের। এ কারণে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানে হার তাদের।

শনিবার রাতে কার্ডিফে স্বাগতিক ইংল্যান্ডের দেয়া ৩৮৭ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮০ রানে গুঁড়িয়ে গেছে বাংলাদেশ।

ম্যাচশেষে অধিনায়ক বললেন, আমার মনে হয় ৩৮৭ রান ব্যাটসম্যানদের জন্য খুবই কঠিন লক্ষ্য। প্রথম চার বা পাঁচ ওভার আমাদের নিয়ন্ত্রণে ছিল, তবে এর পরই তারা ম্যাচটি কেড়ে নেয়। আমরা জানতাম জেসন রয়কে আউট করতে পারলে ম্যাচে ফিরতে পারতাম।

পরের ম্যাচের লক্ষ্যের কথাও জানান মাশরাফি। তিনি বলেন, টিকে থাকতে হলে আমাদের পরের সবকটি ম্যাচই জিততে হবে। সে জন্য সবাইকে জ্বলে উঠতে হবে।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। আগের দুই ম্যাচে ৭৫ ও ৬৪ রান করা সাকিব ইংল্যান্ডের বিপক্ষে করেন ১২১ রান। তিন ম্যাচে ২৬০ রান নিয়ে এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব।

সাকিবের প্রশংসা করে অধিনায়ক বলেন, সাকিব প্রথম ম্যাচ থেকেই দারুণ ছন্দে রয়েছে। তিন নম্বরে ব্যাটিং ও বোলিংয়েও অসাধারণ করছে। আশা করছি সামনের ম্যাচগুলোতেও সে ভালো করবে। আমাদের এখনও ছয়টি ম্যাচ বাকি রয়েছে, আশা করি অন্যরাও জ্বলে উঠবে।

টস জয়ের পর বাংলাদেশ দলের ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়া নিয়ে সমালোচনা হচ্ছে। তবে খেলা শেষে মাশরাফি বলেন, উইকেট দেড়দিন কাভারের নিচে ছিল। যে কারণে টস জিতে ফিল্ডিং নিয়েছিলাম।

ইংল্যান্ড দলের রানটা একটু বেশি হয়ে গেছে জানিয়ে মাশরাফি বলেন, উইকেট পেতে কখনও কখনও ভাগ্যের প্রয়োজন হয়। কিন্তু ভাগ্য আমাদের ফেবার করেনি। ৩৩০ রানের মধ্যে আটকে রাখতে পারলে ম্যাচটি অন্যরকম হতে পারত। ৩৮৬ রান অনেক বেশি হয়ে গেছে।

এবারের বিশ্বকাপে প্রতিটি দল সেমিফাইনালের আগে ৯টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে যায় বাংলাদেশ।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস






খেলা পাতার আরও খবর


সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close