সদ্য সংবাদ :
খেলা

অস্ট্রেলিয়াকে ৩৫৩ রানের টার্গেট দিল ভারত

Published : Sunday, 9 June, 2019 at 7:55 PM
স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে রানের পাহাড় গড়েছে ভারত। ওভালে টস জিতে ব্যাট করতে নেমে শেখর ধাওয়ান ও বিরাট কোহলির অনবদ্য ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩৫২ রান সংগ্রহ করেছে কপিল দেবের উত্তরসূরীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ১১৭ রান করেন শেখর ধাওয়ান। তার ইনিংসটি ছিল ১৬টি চারে সাজানো। এছাড়া কোহলি ৭৭ বলে ৮২ রানের কার্যকরী ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ৪টি চার ও দুটি ছক্কায় সাজানো। রোহিত শর্মা করেন ৫৭ রান। ৭০ বলে করা তার ইনিংসটিতে ছিল ৩টি চার ও একটি নান্দনিক ছক্কা।

আর শেষ দিকে ঝড় তোলেন হার্দিক পান্ডে। মাত্র ২৭ বলে ৪৮ রানের ঝলমলে ইনিংস খেলেন এ হার্ডহিটার। তার ইনিংসটি ছিল ৪টি চার ও তিনটি ছক্কায় সাজানো।

ভারতে উদ্বোধনী জুটিতে নামা শেখর ধাওয়ানকে সাজঘরে ফেরত পাঠান অস্ট্রেলিয়ান বোলার স্টার্ক। ইনিংসের ৩৭তম ওভারে তিনি আউট হয়ে সাজঘরে ফেরেন। তিনি ১০৯ বলে ১১৭ রান করেন।

এর আগে উদ্বোধনী জুটিতে ১২৭ রান সংগ্রহ করে বড় সংগ্রহের শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। ইনিংসের ২২ ওভারে রোহিত শর্মাকে ৫৭ রানে সাজঘরে ফেরত পাঠান অস্ট্রেলিয়ার পেস বোলার নাথান কাল্টার নাইল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

দু’দলই এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত। ভারত অবশ্য খেলেছে একটি ম্যাচ। দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে ফেভারিটের মতোই বিশ্বকাপ শুরু করেছে ১৯৮৩ ও ২০১১ আসরের চ্যাম্পিয়নরা।

অন্যদিকে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নিজেদের প্রথম দুই ম্যাচে হারিয়েছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে। আসল পরীক্ষাটা আজ দিতে হবে অ্যারন ফিঞ্চের দলকে। দলকে বিজয়ী করতে বিশাল রানের পাহাড় ডিঙাতে হবে।

ওয়ানডে র‌্যাংকিংয়ে ভারত এগিয়ে থাকলেও বিশ্বকাপ মঞ্চে চিরকালের ফেভারিট অস্ট্রেলিয়া। একদিবসী ক্রিকেটে দু’দলের আগের ১৩৬ ম্যাচে ভারতের ৪৯ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার জয় ৭৭টি। বাকি ১০টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস






খেলা পাতার আরও খবর


সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close