সদ্য সংবাদ :
বিজ্ঞান ও প্রযুক্তি

মোবাইলে ২০০ নয় ৫ টাকা ধার পাবেন গ্রাহকেরা

Published : Wednesday, 12 June, 2019 at 11:20 PM
স্টাফ রিপোর্টারমোবাইলে কথা বলার জন্য ২০০ টাকা নয় এখন থেকে ৫ টাকার বেশি ধার দিতে পারবে না মোবাইল ফোন অপারেটররা। টেলিযোগাযোগ সেবার ওপর বিটিআরসি আয়োজিত এক গণশুনানিতে এক গ্রাহকের অভিযোগের পর বিটিআরসি এ তথ্য জানায়।

বুধবার রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। গ্রাহকের অজান্তে টাকা কেটে নেওয়া, বাণিজ্যিক খুদেবার্তা ও কল করে বিরক্ত করা, নেটওয়ার্কের নিম্নমান, দ্রুতগতির ইন্টারনেট না থাকা, গ্রামে নিম্নমানের সেবা, কলরেট ও ইন্টারনেটের দাম নিয়ে নানা অভিযোগ আসে গ্রাহকদের পক্ষ থেকে।

ইমরান হোসেন নামে একজন বলেন, বায়োমেট্রিক সিম ডিঅ্যাকটিভ করে দেওয়ার পর সেই নম্বরে দিয়ে ইমো, ভাইবার ব্যবহার করা যাচ্ছে। এটা দেখা উচিৎ।

টেলিটকের সেবা মান ও এমএনপির সেবা জটিলতার কথা তুলে ধরেন তিনি।

অপারেটরেরা ২০০ টাকা পর্যন্ত ধার দিচ্ছে, ধার নিয়ে টাকা খরচের পর যতবার ছোট অঙ্কের অর্থ রিচার্জ করা হচ্ছে, ততবার টাকা কেটে নেওয়া হয় এমন অভিযোগ করেন এক গ্রাহক। মানুষ ধার নেয় সাধারণত জরুরি প্রয়োজনে। তাই পরিমাণ ৫-১০ টাকার বেশি হওয়া উচিত নয় বলে তিনি দাবি করেন।

এ অভিযোগে বিটিআরসির মহাপরিচালক এ বি এম হুমায়ুন কবির বলেন, ইতিমধ্যে একটি নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে ৫ টাকার বেশি ধার না দিতে বলা হয়েছে।

গণশুনানিতে উপস্থিত থেকে গ্রাহকেরা মোট ১৭টি প্রশ্ন করেন। এ ছাড়া আমন্ত্রিত অতিথিদের কাছ থেকে ৩০-৩৫টি প্রশ্ন করা হয়।শুনানি শেষে বিটিআরসি মহাপরিচালক হুমায়ুন কবির বলেন, ১৫-২০ দিনের মধ্যে উত্তর তাদের ওয়েসাইটে দেওয়া হবে।







এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//






বিজ্ঞান ও প্রযুক্তি পাতার আরও খবর


সম্পাদক : শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, ৯১৩৯২৭৪ হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস: নাসিমন ভবন ( দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন- ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close