সদ্য সংবাদ :
আইন-আদালত

যুদ্ধাপরাধ: রণদা প্রসাদ হত্যার রায় কাল

Published : Wednesday, 26 June, 2019 at 5:01 PM
স্টাফ রিপোর্টার১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় রণদা প্রসাদ সাহা এবং তার ছেলে ভবানী প্রসাদ সাহাসহ ৭ জনকে হত্যার ঘটনায় করা যুদ্ধাপরাধ মামলার রায় জানা যাবে বৃহস্পতিবার। বুধবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন ৩ সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই দেন নির্ধারণ করেন।

এ মামলায় অভিযুক্ত মাহবুবুর রহমানের বিরুদ্ধে ১৯৭১ সালে সমাজসেবক রণদা প্রসাদ সাহা হত্যাসহ অপহরণ, অগ্নিসংযোগ ও গণহত্যার তিনটি অভিযোগ আনা হয়।

২০১৬ সালের ১৮ এপ্রিল মামলাটির তদন্ত শুরু হলে ট্রাইব্যুনাল থেকে মাহবুবের বিরুদ্ধে পরোয়ানা জারি হয়। ওই বছরের নভেম্বরে তাকে গ্রেপ্তার করা হয়। তখন থেকে তিনি গাজীপুরের কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন।

প্রসঙ্গত, রণদা প্রসাদ সাহার পৈতৃক নিবাস ছিল টাঙ্গাইলের মির্জাপুরে। সেখানে একাধিক শিক্ষা ও দাতব্য প্রতিষ্ঠান গড়ে তোলেন তিনি। কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ছিলেন রণদা প্রসাদ সাহা। ব্যবসায়ী কাজে থাকতেন নারায়ণগঞ্জের খানপুরের সিরাজদিখানে। সে বাড়ি থেকেই তাকে, তার ছেলে ও অন্যদের ধরে নিয়ে যান আসামি মাহবুবুর রহমান ও তার সহযোগীরা


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close