সদ্য সংবাদ :
খেলা

ইমাদ ওয়াসিমের ব্যাটে পাকিস্তানের নাটকীয় জয়

Published : Saturday, 29 June, 2019 at 11:38 PM
স্পোর্টস ডেস্ক: ইমাদ ওয়াসিমের ব্যাটে নাটকীয় জয়ে সেমির স্বপ্ন আরও জোরালো করল পাকিস্তান। আফগানিস্তানের বিপক্ষে ২২৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩ উইকেটের জয় পায় পাকিস্তান। এই জয়ে সেমির পথে আরও একধাপ এগিয়ে গেল পাকিস্তান।

শনিবার প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২২৭ রান করে আফগানিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ১৫৬ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। সেই অবস্থায় দায়িত্বশীল ব্যাটিং করে দলকে একাই জয়ের বন্দরে পৌঁছেদেন ইমাদ ওয়াসিম। দলের জয়ে ৬৩ বলে ৪৯ রানের লড়াকু ইনিংস খেলেন ইমাদ ওয়াসিম।

শনিবার আফগানদের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে শূন্য রানে ওপেনার ফখর জামানের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। ইনিংসের দ্বিতীয় বলে মুজিব-উর- রহমানের লেগ স্পিনে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন পাকিস্তানের ওপেনার ফখর জামান। গত ম্যাচে ৯ রান করা ফখর আজ রানের খাতা খুলার আগেই সাজঘরে ফেরেন।

এরপর বাবর আজমকে সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন দলকে খেলায় ফেরান ইমাম-উল-হক। অনবদ্য ব্যাটিং করে যাওয়া ইমাম-উল এবং বাবর আজমের জুটি ভাঙেন নবী। তার প্রথম শিকারে পরিণত হওয়ার আগে ৫১ বলে ৩৬ রান করেন ইমাম-উল হক। দুর্দান্ত ফর্মে থাকা বাবর আজমকেও বিভ্রান্ত করেন নবী। আগের দুই ম্যাচে ৬৯ ও ১০১ রান করা বাবর মোহাম্মদ নবীর দ্বিতীয় শিকার হয়ে ৫১ বলে ৪৪ রান করে ফেরেন।

আফগানিস্তান ২২৭/৯

পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান করেছে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে করেন আসগর আফগান ও নজিবুল্লাহ জাদরান।

শনিবার ইংল্যান্ডের হ্যাডিংলি লিডসে বিশ্বকাপের এবারের আসরের ৩৬তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে ২২৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে করেন আসগর আফগান ও নজিবুল্লাহ জাদরান। টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৭ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া আফগানিস্তানের হাল ধরেন হাসমতউল্লাহ শহীদি ও আসগর আফগান।

তৃতীয় উইকেটে আসগর আফগানের সঙ্গে ৩০ রানের জুটি গড়তেই সাজঘরে ফেরেন ওপেনার হাসমতউল্লাহ। তবে অনবদ্য ব্যাটিং করে যান বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারানো আসগর আফগান। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া আসগরকে লেগ স্পিনে বিভ্রান্ত করেন শাদাব খান। তার আগে চতুর্থ উইকেটে ইকরাম আলিখিলের সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন আসগর।

আসগর আফগানের বিদায়ের পর সুবিধা করতে পারেননি ইকরাম। ইমাদ ওয়াসিমের বলে মোহাম্মদ হাফিজের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ৬৬ বল খেলে মাত্র ২৪ রান করেন ইকরাম। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীকে ১৬ রানে ফেরান ওয়াহব রিয়াজ।

এরপর সপ্তম উইকেটে সামিউল্লাহ সেনওয়ারিকে সঙ্গে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন নজিবুল্লাহ জাদরান। এই জুটিতে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান নজিবুল্লাহ। তাকে সাজঘরে ফেরান দুর্দান্ত বোলিং করে যাওয়া শাহীন শাহ আফ্রিদি। তার আগে ৫৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রান করেন নজিবুল্লাহ। ইনিংসের শেষ দিকে সামিউল্লাহ সেনওয়ারির ১৯ রানে ভর করে ২২৮ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close