সদ্য সংবাদ :
জাতীয়

বাংলাদেশি বলায় বেঁচে যান ভারতীয় নাগরিক

Published : Tuesday, 2 July, 2019 at 9:11 PM
স্টাফ রিপোর্টার: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার মামলায় ভারতীয় নাগরিক ডা. সত্য প্রকাশসহ দুই জনের সাক্ষ্য নিয়েছেন আদালত। এই মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ আগামী ৯ জুলাই।

মঙ্গলবার দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. মনিরুল কামাল সাক্ষীদের সাক্ষ্য নেন। তাদের সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ৯ জুলাই পরবর্তী সাক্ষ্যর দিন ঠিক করেন বিচারক। অপর সাক্ষী হলেন, রিকশাচালক মো. আসলাম হোসেন।

সাক্ষ্য গ্রহণকালে ডা. সত্য প্রকাশ আদালতে বলেন, ২০১৬ সালের ১ জুলাই রাত সাড়ে ৮টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে খেতে যায়। সেখানে গিয়ে একটি টেবিলে বসি। এরপর সন্ত্রাসীরা রেস্টুরেন্টের ভিতরে প্রবেশ করে। তারা গোলাগুলি শুরু করে। আমার পাশে বসে থাকা একজন গুলিবিদ্ধ হন। এরপর সন্ত্রাসীরা আমার টেবিলের পাশে এসে আমাকে জিজ্ঞাসা করে, আমি বাংলাদেশি কি না। আমি তাদের বলি আমি বাংলাদেশি। তখন সন্ত্রাসীরা আমাকে বলে, আপনি ভয় পাবেন না। আমরা আপনার কোন ক্ষতি করবো না। আপনি টেবিলের নিচে মাথা নিচু করে বসে পড়েন। সারারাত আমি টেবিলের নিচে মাথা নিচু করে বসে থাকি।

এরপর আসামিপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ তাকে জেরা করেন।

এ নিয়ে এই মামলার ২১১ জন সাক্ষীর মধ্যে ৬২ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

প্রসঙ্গত, মামলাটিতে ২০১৮ সালের ২৬ নভেম্বর আট আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এরপরে গত ২০১৮ সালের ২৯ আগস্ট পলাতক আসামি মো. শরিফুল ইসলাম ও মামুনুর রশিদের সম্পত্তি ক্রোক এবং তাদের বিরুদ্ধে হুলিয়া জারি করে আদালত।

আসামিরা হলেন, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী, হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজ, মামুনুর রশিদ ও শরিফুল ইসলাম।

 

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







জাতীয় পাতার আরও খবর


  • প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
    ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close