সদ্য সংবাদ :
খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে আয়াল্যান্ডের সিরিজ জয়

Published : Friday, 5 July, 2019 at 7:36 PM
স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে আয়ারল্যান্ড। স্টোরমোন্টোতে দ্বিতীয় ওয়ানডেতে ম্যাককলামের ব্যাটিংয়ে ৭৩ রান ও টিম মুরটার্গের পাঁচ উইকেট শিকারে সহজ জয় নিশ্চিত করেছে আইরিশরা।

আয়ারল্যান্ডের বৃহস্পতিবারের বিজয়ে রোববারে বেলফাস্টের ম্যাচটি হবে নিয়মরক্ষার।

আইসিসির একটি পূর্ণ সদস্যের দেশের বিরুদ্ধে প্রথমবারের মতো হোম সিরিজে দ্বিতীয় একটি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ রানের জয় পেয়েছে আয়ারল্যান্ড।

২০১৪ সালের পর যেকোনো দেশের বিপক্ষে এটা দ্বিতীয় হোম সিরিজ জয়। আয়ারল্যান্ডের বিজয়ের মূল স্থপতি হচ্ছেন টম মুরটাগ। নিজের ৫৭তম একদিনের ম্যাচে ২১ রান দিয়ে তিনি পাঁচ উইকেট পেয়েছেন তিনি।

২৪২ রান তাড়া করতে নেমে পাঁচ ওভারে তিন উইকেট হারিয়ে ১৪ রান করে সফরকারী দল। আর এতে বড় ভূমিকা রাখে মুরটার্গের ফাস্ট স্পেল।

ক্রেইগ ইরভিন, সিয়ান উইলিয়ামস ও রায়ান বার্লের মিডল অর্ডার জিম্বাবুয়েকের জয়ের দিকে নিয়ে গিয়েছিল। শেষ পর্যায়ে তিন বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৮ রান। কিন্তু একটি ডট বল দিয়ে পরিস্থিতি আইরিশদের অনুকূলে নিয়ে যান মার্ক আডিয়ার। পরের বলে তিনি বার্লকে আউট করেন এবং শেষ বলে মাত্র একটি রান দেন।

এর আগে টস জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় জিম্বাবুয়ে। ওপেনিং জুটি পল স্টারলিং ও ম্যাককোলাম চমৎকার ব্যাট করে ১১১ রান করেন। ব্যাটিংয়ের একটি শক্তিশালী ভিত্তি তৈরি করে দেন তারা। তারা দুজনেই অর্ধশতক পেয়েছেন।

রোববার বেলফেস্টে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড ২৪২-৯(৫০ ওভার): ম্যাককলাম ৭৩, টকার ৫৬, স্টারলিং ৫২; মাইর ৪-৪৩

জিম্বাবুয়ে ২৩৭-৯ (৫০ ওভার): উইলিয়ামস ৫৮, বার্ল ৫৩; মুরটার্গ ৫-২১


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//






খেলা পাতার আরও খবর


  • প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
    ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close