সদ্য সংবাদ :
স্বাস্থ্য

‘এখন থেকে ঢামেকেই হবে বাইপাস সার্জারি’

Published : Sunday, 7 July, 2019 at 9:20 PM
স্টাফ রিপোর্টার: এখন থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ৪০ থেকে ৫০ হাজার টাকা খরচে হার্টের রোগীরা বাইপাস সার্জারি করাতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ রবিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনে কার্ডিয়াক সার্জারি ও ভাসকুলার সার্জারি এর উদ্বোধন করতে এসে এসব তথ্য জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অত্যাধুনিক একটা পূর্ণাঙ্গ কার্ডিয়াক সার্জারি ও ভাসকুলার সার্জারি তৈরি করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ২৭ কোটি টাকা। যেখানে প্রাইভেট বাইপাস সার্জারি করতে ৪/৫ লাখ টাকা ব্যয় হয়। বিদেশে আরো বেশি। সেখানে এ বিভাগটি চালু হওয়ায় এখানে খরচ হবে ৪০/৫০ হাজার টাকা।

চট্টগ্রাম মেডিক্যাল ও হৃদরোগ হাসপাতালের পর ঢামেকে এই বিভাগ নির্মাণ হলো। এতে সাধারণ মানুষ এ চিকিৎসা নিতে পারবে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাছির উদ্দিন। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব আসাদুল ইসলাম সচিব স্বাস্থ্য সেবা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, শেখ ইউসুফ হারুন ভারপ্রাপ্ত সচিব স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)এর সভাপতি ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, মহাসচিব বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন অধ্যাপক ডা. এম ইকবাল আরসালান, কার্ডিয়াক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. ইশতিয়াক আহামেদ, সাংবাদিক অন্যান্য চিকিৎসকবৃন্দ।

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস







প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close