সদ্য সংবাদ :
মিডিয়া

না ফেরার দেশে মুহাম্মদ জাহাঙ্গীর

Published : Wednesday, 10 July, 2019 at 11:50 AM
স্টাফ রিপোর্টার: না ফেরার দেশে চলে গেলেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনূসের ছোট ভাই ও মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীর (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর আসগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।


তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ছেলে অপূর্ব জাহাঙ্গীর। তিনি তার ফেসবুক পেজে লিখেছেন, বাবা গতকাল দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে মারা যান।

তিনি আরও জানান, আজ বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে তার বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজা হবে বাদ আসর তাদের বাসার কাছের মসজিদে। এরপর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে মুহাম্মদ জাহাঙ্গীরকে।

মুহাম্মদ জাহাঙ্গীরের পরিবার সূত্র জানায়, দীর্ঘদিন থেকে তিনি মাইলো ফাইব্রোসেসে (রক্তের ক্যানসার) আক্রান্ত ছিলেন। গত সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

মুহাম্মদ জাহাঙ্গীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর ১৯৭০-এর দশকের প্রথম দিকে প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা শুরু করেন। পরে ইলেকট্রনিক মিডিয়ায় যুক্ত হন তিনি। এ ছাড়া সেন্টার ফর ডেভেলপমেন্ট কমিনিউকেশনের নির্বাহী পরিচালকও ছিলেন তিনি।

মোট ২৫টি বই রচনা করেন তিনি। এগুলোর বেশিরভাগই সাংবাদিকতার ওপর।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








প্রধান সম্পাদক: অরুণ কর্মকার, সম্পাদক: শাহীন চৌধুরী, যুগ্ম সম্পাদক: শংকর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুন ভৌমিক নয়ন
ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close