সদ্য সংবাদ :
জাতীয়

সুলতানা কামালের স্বামী সুপ্রিয় মারা গেছেন

Published : Tuesday, 30 July, 2019 at 11:34 AM
স্টাফ রিপোর্টারবাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সভাপতি ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামালের স্বামী সুপ্রিয় চক্রবর্তী মারা গেছেন। সোমবার (২৯ জুলাই) রাত সাড়ে আটটার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত ১৩ জুলাই বারডেমে ভর্তি হন তিনি।


স্বজনদের সূত্রে জানা গেছে, তিনি নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। কয়েকদিন আগে তার শরীরের অবস্থা আরও খারাপ হলে বারডেম হাসপাতালে ভর্তি করানো হয়। শেষ দিকে তার নিউমোনিয়া বেড়ে যায় এবং শ্বাসকষ্টতে ভুগতে থাকেন। পরে সোমবার রাতে স্ট্রোকের কারণে তিনি মারা যান।

রাত ১০টায় সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু ।

মৃত্যুকালে স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সুপ্রিয় চক্রবর্তী পেশায় একজন আইনজীবী হলেও সমাজের নানাক্ষেত্রে ছিল তার বিচরণ। বিশেষত সিলেটের সংস্কৃতি ও ক্রীড়াঙ্গণের একজন দক্ষ সংগঠক হিসেবে তিনি ভূমিকা রেখে গেছেন আজীবন।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতির দায়িত্ব ছাড়াও রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেটের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া সিলেট ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি। আরও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ততা ছিল তার। আইন পেশার পাশাপাশি নগরের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেন তিনি।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর শোক: সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট আইনজীবী, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার রাতে গণমাধ্যমে প্রেরিত শোক বার্তায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী তার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটম//এফ//







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close