সদ্য সংবাদ :
শিক্ষা

জবিতে ভর্তির আবেদন শুরু আজ

Published : Thursday, 1 August, 2019 at 11:15 AM
স্টাফ রিপোর্টার: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন প্রক্রিয়া আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, দুপুর ১২ টা থেকে শুরু হবে এ আবেদন প্রক্রিয়া। চলবে আগামী ২০ আগস্ট রাত ১২ টা পর্যন্ত। admission.jnu.ac.bd অথবা admissionjnu.info যেকোনো একটি ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে।


ইউনিট-১, ২, ৩ সব ইউনিটেই প্রাথমিক আবেদনে সার্ভিস চার্জ পড়বে ১০০ টাকা। বিকাশ, রকেট, সিওরক্যাশ বা টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ প্রদান করতে হবে।

যেসব ছাত্র-ছাত্রী ২০১৬ বা ২০১৭ সালে এসএসসি ও সমমান এবং ২০১৯ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তারা প্রাথমিক আবেদন করতে পারবেন।

ইউনিট-১ বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম জিপিএ ৮, ইউনিট-২ মানবিক শাখার জন্য জিপিএ ৭ ও ইউনিট-৩ বাণিজ্যশাখার জন্য জিপিএ ৭.৫০ থাকতে হবে।

ডি ইউনিটের জন্য (বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ) থাকতে হবে ৭ জিপিএ।

তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩-এর নিচে হলে কোনো ছাত্র-ছাত্রী আবেদন করতে পারবেন না।

উল্লেখ্য, প্রাথমিক আবেদন আগামী ২৩ আগস্ট থেকে চূড়ান্ত আবেদনের সুযোগ পাবে প্রাথমিকভাবে বাছাইকৃত ভর্তিচ্ছুরা। লিখিত পদ্ধতিতে আনুষ্ঠিত পরীক্ষায় প্রতি ইউনিটে ২৫ হাজার ভর্তিচ্ছু অংশগ্রহণের সুযোগ পাবে। ভর্তি সংক্রান্ত সব তথ্য admission.jnu.ac.bd অথবা admissionjnu.info ওয়েবসাইটে পাওয়া যাবে।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close