সদ্য সংবাদ :
বিনোদন

দুই শতাধিক গান নিয়ে জি সিরিজের ঈদ আয়োজন

Published : Wednesday, 7 August, 2019 at 11:47 AM
স্টাফ রিপোর্টার: সারা বছর দেশের অডিও বাজার তুলনামূলক ঝিমিয়ে থাকলেও ঈদকে ঘিরে সেটা নতুনভাবে উজ্জীবিত হয়। আসন্ন কোরবানির ঈদেও এর ব্যতিক্রম হচ্ছে না। দেশের প্রায় সব প্রযোজনা প্রতিষ্ঠান থেকে প্রচুর সংখ্যক গান-অ্যালবাম প্রকাশ হচ্ছে। উদ্দেশ্য, শ্রোতাদের ঈদের আনন্দকে আরও বাড়িয়ে দেয়া।

ঈদ উপলক্ষে সবচেয়ে বড় আয়োজন থাকে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের। তিন যুগ পাড়ি দেয়া এই প্রতিষ্ঠানটি এই ঈদেও প্রকাশ করেছে দুই শতাধিক গান। এই সবগুলো গানের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে আজ।


রাজধানীর বাংলা মটরস্থ বিশ্ব সাহিত্য কেন্দ্রে সম্প্রতি জি সিরিজের ঈদ উৎসবের প্রকাশনা উৎসব হয়েছে। এতে উপস্থিত ছিলেন দেশবরেণ্য গীতিকার ও নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার, নন্দিত গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ, মিল্টন খন্দকার, গায়ক ও সঙ্গীত পরিচালক এফ এ সুমন, সুরকার ও গায়ক বেলাল খান, শিল্পী কিশোর পলাশ, সাজু, সাদমান পাপ্পু, সমরজিৎ রায়সহ সঙ্গীতাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ। ছিলেন প্রকাশিত অ্যালবাম তথা প্রকাশনাগুলোর সংশ্লিষ্ট শিল্পী-কলাকুশলীরা।

এবারের ঈদ উৎসবের অন্যতম আকর্ষণ হিসবে প্রকাশিত হয়েছে তথ্যচিত্র ‘একজন আপেল মাহমুদ’। দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী আপেল মাহমুদকে নিয়েই এটি নির্মিত হয়েছে।

ঈদ উপলক্ষে জি সিরিজ থেকে প্রকাশিত গানগুলোর মধ্যে রয়েছে- শাফিন আহমেদের ‘বাতাসে কার কণ্ঠ’, এফ এ সুমনের ‘তোর চোখেতে’, ‘বর্ণ চোরা’ ও ‘কে যাও রে মদিনার পথে’; শফি মণ্ডলের ‘যাবো আমি বাগদাদে’, আশরাফ উদাসের ‘মন আমার দেহ ঘড়ি’, ইভার ‘তুমি চাইলে’, মাহি চৌধুরীর ‘আই লাভ ইউ’, ‘একাকীত্ব’ ও ‘তোমার কথা ভাবি’; এস রুহুলের ‘বিচ্ছেদ জ্বালা’, কাঞ্চন মন্ডলের ‘নীতি কথা’, পূর্ণ মিলনের ‘নষ্ট জীবন’, বায়োজিদ শাহর ‘প্রেমের খেলা’, সজীব হাসানের ‘সুর সাধনা’, তারেক হামিমের ‘স্মৃতির পাহারা’, সুফি আসমার আলির ‘বিশ্ব পথে’।

আরও আছে- চন্দনা বিশ্বাসের ‘সুখেই আছি ভালোই আছি’, এ এইচ জীবনের ‘মানুষ’, ম্যাক্সেল রানার ‘সুর্য মুঠোয় ধরে’, মাখন লালের ‘তোর লাগি’, সত্যর ‘গান’, জিনিয়া জামানের ‘মনের আকাশ’, ঝিলিক বাবুর ‘ডাক দিয়াছেন’, বাউল ফারুকের ‘ভবঘুরে’।

মেহেদী হাসান রিজভীর ‘আজও ভালোবাসি’, গালিব সাঁইয়ের ‘ও বাবা’, সিয়াম হোসেনের ‘ভিতর বলে’, সুসান আফজালের ‘নিস্তব্ধ ভালোবাসা’, অমিত করের ‘ধোঁয়া’, সুমন খান রানার ‘রঙ্গিলা’, লাকী আখন্দের ‘বারে বারে আমি’, এহসান রাহীর ‘দেখছি তোমায়’, জি এম আশরাফের ‘মাফ কইরা দেন’, জাহিনের ‘সুখ পাখি’, এস এম বাহারের ‘শূন্য খাঁচা’, অভি কিম্বলের ‘কে তোকে নজর লাগায়’, এস বিজয়ের ‘বিআরটিসি’, ‘বিধি আর একটিবার জনম’ ও ‘প্রেমের মানুষ; ওয়াসিম পাগলার ‘কর্মমতে ফুল’, স্বর্ণময়ী মণ্ডলের ‘ওগো কাঙাল’।

একইভাবে রয়েছে রাইসুল আকাশের ‘কেন এলে না’, কামরুজ্জামান রাব্বির ‘থাকতে নয়’, তাশফিক সারোয়ারের ‘দেয়াল’, রাজনের ‘আল্লাহ তোমারে ডরাই’, খায়েশ চৌধুরীর ‘চাইলে এনে দেবো’, হাবিব মোস্তফার ‘নিঠুর দরদিয়া’, তাহমিনা আফরিনের ‘মেঘ কান্না’, তানজিন মিথিলার ‘ছুঁয়ে দিলে হাত’, ওয়াদুদ শরিফের ‘মাটি দিয়া গড়াইয়া’, মনির হোসেনের ‘বাড়ির পাশে আরশিনগর’, আরিয়ান মাহমুদের ‘অকারণে’, আফরিনের ‘স্বপ্নদুয়ার’, অবনীর ‘বাদল দিনের প্রথম কদম ফুল’।

আরো রয়েছে শাকিলের সিঙ্গেল ‘প্রেমের সাগর’, অপূর্ব অপুর ‘উজান গাঙের নাও’, ঐশীর ‘বেঈমান’, মিলনের ‘ও প্রিয়া’ ও ‘সত্যি করে বলো’, ইমন খানের ‘কষ্ট’, মুনিয়া মুনের ‘ঘুমাস কার বুকে’, এসকেবির ‘দিন ফুরাইলো’, জাহাঙ্গীর খানের ‘তুমি আইসো’, পূর্ণ মিলনের ‘নালিশ’ এবং তৌসিফ-রুমানার ‘ছুটি’। এছাড়া জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেলের ‘আর্টসেল’ ও ব্ল্যাক’র ‘ধূসর’ নামেও দুটি বিশেষ গান প্রকাশ হয়েছে এবার।

এই সবগুলো গান ঈদ উপলক্ষ্যে একে একে জি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হচ্ছে। এরমধ্যে অনেকগুলো গান প্রকাশ হয়ে গেছে। অন্য গানগুলোও এক এক করে প্রকাশ করা হবে।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close