সদ্য সংবাদ :
রাজনীতি

কারাগারে ঈদের দিন যা খাবেন খালেদা জিয়া

Published : Monday, 12 August, 2019 at 7:58 AM
স্টাফ রিপোর্টার: প্রিয়জনের সঙ্গে কোরবানির ঈদের আনন্দ ভাগাভাগি করতে এরই মধ্যে ঢাকা ছেড়েছে মানুষ কিন্তু খালেদা জিয়া গত রোজার ঈদের ন্যায় কোরবানির ঈদেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ছয় তলার কেবিনে ব্লকে কাটবেন।

সোমবার (১২ আগস্ট) ঈদের দিন পরিবারের পক্ষ থেকে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিথি ও নাতনি জাহিয়া রহমানসহ স্বজনরাও বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার আবেদন জানিয়েছেন। পাশাপাশি দলের জ্যেষ্ঠ নেতারা তাঁর সঙ্গে দেখা করতে আলাদাভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

সাবেক এই প্রধানমন্ত্রী ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দূর্নীতি মামলায় সাজা পেয়ে কারবন্দি হওয়ার পর এ পর্যন্ত দুটি রোজার এবং একটি কোরবানির ঈদ কারা হেফাজতে কাটিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরমধ্যে প্রথম বছর দুটি ঈদই তিনি ছিলেন ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি। এ বছর রোজার ঈদটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কাটাতে হয়েছে তাকে।

এদিএক বেগম জিয়ার মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ঈদের দিন বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়েছে। অনুমতি পেলে ঈদের দিন সকালে দলের জ্যেষ্ঠ নেতারা চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে হাসপাতালে যাবেন। এ ছাড়া খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তাঁর পরিবারের সদস্যরাও অনুমতি চেয়েছেন।

খালেদা জিয়াকে ঈদের দিন দেওয়া হবে কারা বিধি অনুযায়ী বিশেষ খাবার। নাম প্রকাশ না করার শর্তে একজন উর্দ্ধতন কারা কর্মকর্তা জানান, ঈদের দিন সকালে খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় (কেরানীগঞ্জ) কারাগারের কারারক্ষীদের তৈরি পায়েস, সেমাই ও মুড়ি দেওয়া হবে। তার খাবার তৈরি করা হবে চিকিৎসকের পরামর্শ ও ডায়েট চার্ট অনুযায়ী।

দুপুরের খাবারে থাকবে সাদা ভাত, সঙ্গে পোলাও। পছন্দ অনুযায়ী তিনি বেছে নিবেন। তরকারির মধ্যে থাকবে ডিম সিদ্ধ, আলুর দম, মুরগির মাংশ, ডাল ও মিস্টান্ন। রাতের মেন্যুতে থাকছে সাদাভাত বা পোলাও, সঙ্গে গরু অথবা খাসির মাংস, ডিম, মিষ্টান্ন, পান-সুপারি ও কোমল পানীয়। এর বাইরে তিনি কিছু খেতে চাইলে কারা কর্তৃপক্ষকে অবহিত করলে তা সরবরাহ করা হবে। তাকে যে খাবারই দেওয়া হোক না কেন তার সবই পরীক্ষা-নিরীক্ষা করে দেওয়া হয়।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close