সদ্য সংবাদ :

ডেঙ্গুতে আক্রান্ত সৌম্যর বাবা, বিমানযোগে ঢাকায় আনা হচ্ছে

Published : Monday, 12 August, 2019 at 9:07 PM
সাতক্ষীরা প্রতিনিধি: রাজধানী ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমলেও মফস্বলে নতুন করে ডেঙ্গু রোগী সনাক্ত হচ্ছে।

তবে স্বাস্থ্য অধিদফতরঢাকায় নতুর রোগী ভর্তির হার কমেছে ১৪ শতাংশ এবং ঢাকার বাইরে কমেছে ৮ শতাংশ। একই সঙ্গে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা বেড়েছে ৭ শতাংশ।

সোমবার ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত পর্যালোচনা সভায় স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

ঈদ উদযাপনে রাজধানী থেকে মফস্বলে ও গ্রামে মানুষ চলে যাওয়ায় সেখানে ডেঙ্গুরোগীর চাপ বেড়েছে বলে জানিয়েছেন বিশ্লেষকরা। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন প্রায় ২১০০ জন মানুষ।

সূত্র জানায়, ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীদের মধ্যে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার সৌম্য সরকারের বাবা কিশোরী মোহন সরকার।

আজ ঈদুল আযহার দিনে তার শরীরে ডেঙ্গুবাহিত জীবাণু ধরা পড়েছে বলে জানিয়েছে সাতক্ষীরা সদর হাসপাতাল।

জানা গেছে, ডেঙ্গুরোগের প্রকোপ চলাকালীন ঢাকাতেই অবস্থান করছিলেন সৌম্যের বাবা। প্রায় দুই সপ্তাহের মতো সময় ঢাকার বাসায় ছিলেন তিনি। গত ৭ আগস্ট ঢাকা ছেড়ে সাতক্ষীরার উদ্দেশে রওনা হন তিনি।

বাড়ি ফেরার পর এতোদিন কিছু না হলেও ঈদের আগের দিন জ্বর, মাথা ও শরীরে ব্যথা অনুভব করেন কিশোরী মোহন সরকার। অবস্থার অবনতি হলে আজ ঈদের দিন সৌম্য তার বাবাকে হাসপাতালে নিয়ে পরীক্ষা করান।

চিকিৎসকরা নিশ্চিত হন যে, কিশোরী মোহন সরকারকে ডেঙ্গু ভাইরাস আক্রমণ করেছে।

তবে প্রাথমিক অবস্থাতেই তার ডেঙ্গু ধরা পড়েছে জানিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসকরা জানান, দুশ্চিন্তার কোনো কারণ নেই আপাতত, কিশোরী মোহন সরকারের রক্তে প্লাটিলেট কমে এক লাখ ৩১ হাজারে এসে দাঁড়িয়েছে।

তবে সৌম্য ও তার ভাই কোনো ঝুঁকি নিতে চাইছেন না। উন্নতর চিকিৎসা সেবা দিতে আজ সন্ধ্যায় বিমানযোগে বাবাকে যশোর থেকে ঢাকায় আনছেন সৌম্য।

সৌম্যর বাবা কিশোরী মোহন সরকার একজন অবসরপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা । বাবার সুস্থ্যতায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সৌম্য।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//












সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close