সদ্য সংবাদ :
জাতীয়

ডেঙ্গুতে প্রাণ গেলো আরো তিনজনের

Published : Tuesday, 13 August, 2019 at 7:54 PM
স্টাফ রিপোর্টার: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশুসহ আরো তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোরে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সামিয়া নামের ৫ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়।

অন্যদিকে সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মোহাম্মদ রাসেল নামের ৩২ বছর বয়সী এক যুবক। তিনি ঢাকার রমনা পার্কের পরিচ্ছন্নতা কর্মী ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে মারা যান বাপেক্সের প্রকৌশলী মাহবুল্লাহ হক (৩৫)।

সোহরাওয়ার্দী হাসপাতালের উপ পরিচালক মামুন মোর্শেদ বলেন, দুদিন আগে আগারগাঁও তালতলা থেকে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল সামিয়া। ও ছিল শক সিনড্রোমের রোগী। আজ ভোর সাড়ে ৬টায় মেয়েটা মারা যায়।

গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার নারিকেলবাড়ি গ্রামের মোহাম্মদ সেলিমের ছেলে রাসেল ঢাকায় অসুস্থ হয়ে বাড়ি গিয়েছিলেন। ডেঙ্গু ধরা পড়ায় কয়েক দিন আগে তাকে গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানান খুলনার সিভিল সার্জন এ এস এম আব্দুর রাজ্জাক।

গোপালগঞ্জে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার রাসেলকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে সেখানেই তার মৃত্যু হয় বলে হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার পার্থ প্রতিম দেবনাথ জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যাওয়া মাহবুল্লাহ হকের বাড়ি রাজবাড়ীর পাংশায়। তিনি ছিলেন রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাপেক্সের ম্যানেজার (খনন)।

ঈদের দিন সোমবার বিকাল ৪টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসা হয় বলে হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম জানান। তিনি বলেন, ডেঙ্গু আক্রান্ত মাহবুল্লাহকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

মোট ১৪০ জন ডেঙ্গু রোগী এখন এ হাসপাতালে ভর্তি আছেন এবং এ পর্যন্ত তিনজনের ডেঙ্গুতে মৃত্যু হয়েছে বলে জানান অতিরিক্ত পরিচালক।

সব মিলিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে চলতি অগাস্ট মাসের প্রথম ১১ দিনেই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় ২৫ হাজার মানুষ।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//











জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close