সদ্য সংবাদ :
বিজ্ঞান ও প্রযুক্তি

বাতাস দেয়ার সঙ্গে মশা তাড়াবে স্মার্ট সিলিং ফ্যান

Published : Sunday, 22 September, 2019 at 11:34 AM
প্রযুক্তি ডেস্ক: ফ্যানের মতো দেবে ঠান্ডা বাতাস। একই সঙ্গে ঘর থেকে মশাও দূর করবে। এমনই এক স্মার্ট সিলিং ফ্যান নিয়ে এলো এলজি।

ফ্যানটির বিশেষ সুবিধা হলো মসকিউটো অ্যাওয়ে নামের একটি বিশেষ টেকনোলোজি। যার কারণে ফ্যানটি বাতাসের সঙ্গে মশা তাড়ানোর কাজও করবে। এছাড়াও ফ্যানে স্পিড মোড থাকায় রাতে আপনি ঘুমিয়ে গেলেও ঘরের তাপমাত্রা অনুযায়ী সেটি গতি নির্ধারিত হবে।

ফ্যানের বিশেষত্ব হলো, পূর্ণ গতিতে চললেও তাতে কোনো আওয়াজ হবে না। এছাড়াও ফ্যানে থাকবে ওয়াফাই সংযোগ সক্ষমতা। তাই এটি অ্যামাজন অ্যালেক্সা আর গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করে। ফলে অনেক কাজ করা যাবে সেটির মাধ্যমে।




এছাড়াও ফ্যানে রয়েছে স্মার্ট থিংকিং অ্যাপ। ওই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা খুব সহজেই নিজেদের স্মার্টফোন বা ট্যাবলেট থেকে এই ফ্যানটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

ফ্যানটিতে রয়েছে ইনস্ট্যান্ট অব থিংস সাপোর্ট এবং ডুয়াল ওয়িং ফ্যান ব্লেড। এছাড়া ফ্যানে থাকছে এলইডি ডিসপ্লে। ফ্যানের ভেতরে রয়েছে অ্যাডভানসড ইনভার্টার মোটর, যার ফলে এই ফ্যানের নিরাপত্তা ও স্থায়ীত্ব অনেক বেশি।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close