সদ্য সংবাদ :
বিনোদন

আজ বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ইত্যাদি

Published : Friday, 4 October, 2019 at 1:01 PM
বিনোদন ডেস্ক: বাংলাদেশ টেলিভিশনের বহুল দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, শিল্প-সাহিত্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শনসহ নানা বিষয়ই তুলে আনা হয় এই অনুষ্ঠানে।

এবারের ইত্যাদি ধারণ করা হয়েছে কিশোরগঞ্জের হাওরের মাঝখানে দ্বীপের মতো ভেসে থাকা মিঠামইনের হামিদ পল্লীতে।

প্রযোজনা সূত্রে জানা গেছে, তিন দশক পেরিয়ে চার দশকে পদার্পণ করেছে ইত্যাদি। এবার হাওর অঞ্চলে ধারণ করা অনুষ্ঠানটি বিষয়-বৈচিত্র্য, স্থান নির্বাচন, সবদিক থেকেই হয়েছে ব্যতিক্রমী ও উপভোগ্য। প্রত্নতাত্ত্বিক নিদর্শনে সমৃদ্ধ কিশোরগঞ্জ অনেক ঐতিহাসিক ও কীর্তিমান ব্যক্তিদের জন্মস্থান। এবারের পর্বে রয়েছে কিশোরগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থান এবং কীর্তিমান ব্যক্তিদের ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

কিশোরগঞ্জের বাজিতপুর থানাধীন একটি গ্রামের স্কুলের ওপর রয়েছে অনুসন্ধানী প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকার ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন। এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে দুটি। কিশোরগঞ্জ নিয়ে একটি গেয়েছেন কুমার বিশ্বজিৎ। কথা মোহাম্মদ রফিকউজ্জামান ও সুর সুমন কল্যাণ।

কিশোরগঞ্জের কৃষ্টি ও বীরগাথা নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথা, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সংগীতায়োজনে আরেকটি নাচের গান গেয়েছেন প্রতীক হাসান ও তানজিনা রুমা। নেচেছেন কিশোরগঞ্জের মেয়ে তারকা নৃত্যশিল্পী শামীম আরা নিপা। সঙ্গে ছিলেন স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী। আমন্ত্রিত অতিথি হয়েছেন কিশোরগঞ্জের আরেক কৃতী অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

নিয়মিত পর্বের সঙ্গে রয়েছে সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস ও তীক্ষ্ম নাট্যাংশ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত। নির্মাণে ফাগুন অডিও ভিশন। রাত ৮ টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ইত্যাদি।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close