সদ্য সংবাদ :
শিক্ষা

‘আবরার স্বাধীনতা রক্ষার জন্য শহীদ হয়েছেন’

Published : Wednesday, 9 October, 2019 at 2:00 PM
ঢাবি  প্রতিনিধি: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে মৌন অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকদের সংগঠন সাদা দলের শিক্ষকরা।


বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে বুধবার দুপুরে এই কর্মসূচিতে শিক্ষকরা বলেন, আমরা লজ্জিত। আমাদের একটা ছেলে বাংলাদেশের পক্ষে কথা বলেছে, স্বাধীনতা রক্ষার জন্য, স্বাধীনতা রক্ষা করতে কথা বলতে গিয়ে তাকে জীবন দিতে হয়েছে।

তাদের দাবি, ছাত্রটিকে রক্ষায় প্রশাসন যথেষ্ট ব্যবস্থা নেয়নি। এটাকে বর্বর হত্যাকাণ্ড আখ্যায়িত করে শিক্ষকরা বলেন, তাকে পাঁচঘণ্টা ধরে পিটিয়ে নির্যাতন করে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

‌‘স্বাধীনতা রক্ষার জন্য তিনি শহীদ হয়েছেন। সে শহীদের মর্যাদা পাবে। আমরা শহীদ আবরার হত্যার বিচারের দাবিতে দাঁড়িয়েছে।’

শিক্ষকরা আরও বলেন, আমরা প্রশাসনসহ যারা জড়িত, তাদের শাস্তি দাবি করছি। আমরা এ হত্যাকাণ্ডের নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। ভিন্নমত প্রকাশে কারণে জীবন দেয়ার ঘটনা এটাই প্রথম।

বুয়েট ভিসি ঘটনার ৩৬ ঘণ্টা পর এসেছেন জানিয়ে এক শিক্ষক বলেন, তিনি আবরারের জানাজায় শরিক হননি। এমন ভিসি আমরা বিশ্ববিদ্যালয়ের জীবনে দেখিনি। আমরা এই সমাবেশ থেকে তার পদত্যাগ দাবি করছি।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//









শিক্ষা পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close