সদ্য সংবাদ :
জাতীয়

‘বিমানের আধুনিকীকরণে কাজ করছে সরকার’

Published : Wednesday, 23 October, 2019 at 12:08 PM
স্টাফ রিপোর্টার: আকাশপথে বিশ্বের দূরবর্তী গন্তব্যগুলোর সঙ্গে যোগাযোগ বাড়াতে চায় সরকার এ কথা উল্লেখে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমানের আধুনিকরণে কাজ করা হচ্ছে।

বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ বিমান এবং বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ আয়োজিত ষষ্ঠ আন্তর্জাতিক ফ্লাইট সেফটি সেমিনারে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী জনগণের কষ্টার্জিত অর্থে কেনা বিমানের রক্ষণাবেক্ষণে সংশ্লিষ্টদের আরো যত্নশীল হওয়ার আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষকে যুগপযোগী করতে আইন করা হয়েছে। সেমিনারটি সফলভাবে আয়োজন করায় সবাইকে ধন্যবাদও দেন প্রধানমন্ত্রী। তিন দিনের এ আয়োজনে চার মহাদেশের ১৬টি দেশের প্রতিনিধিরা অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, বিমান ভ্রমণ নিরাপদ ও সহজলভ্য করতে কাজ করছে সরকার। এজন্য নতুন রাডার স্থাপন এবং বাংলাদেশ বিমানকে আধুনিকায়ন করা হচ্ছে।

তিনি আরো বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ শুরু হয়েছে। এটি চালু হলে বছরে আড়াইগুন বেশি যাত্রীকে সেবা দেয়া যাবে।

এ ছাড়া কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা এবং খুলনা বিভাগে আরো একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//   







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close