সদ্য সংবাদ :
রকমারি

চাকরি ছেড়ে মাকে নিয়ে বিশ্ব ভ্রমণে ছেলে

Published : Saturday, 26 October, 2019 at 11:34 AM
রকমারি ডেস্ক: ইদানিং সংবাদ মাধ্যমগুলোতে বেশিরভাগ সময়ই বৃদ্ধ বাবা-মাকে সন্তানদের নানা অবহেলার খবর প্রকাশিত হয়ে থাকে। তবে সব সন্তানেই কিন্তু স্বার্থপর নয়। এখনও এমন অনেক সন্তান আছেন যারা বাবা-মায়ের জন্য জান দিয়ে দিতেও প্রস্তুত। এমনই একজন হলেন ভারতের কর্নাটক রাজ্যের মহিশুরের বাসিন্দা ডি কৃষ্ণ কুমার। তিনি চাকরি-বাকরি ছেড়ে মাকে নিয়ে বিশ্ব ঘুরে দেখতে বেরিয়েছেন।


কৃষ্ণ কুমার ছোটবেলা থেকেই দেখছেন সংসার সামলাতে গিয়ে দম ফেলারও ফুসরত পায়নি মা। একদিনও ছুটি নিয়ে বাইরে কোথাও ঘুরতে যাননি। তাই এবার মাকে ভারতবর্ষসহ নানা দেশ ঘুরে দেখানোর কথা ভাবেন ডি কৃষ্ণ কুমার।

যেই ভাবা সেই কাজ। চাকরি ছেড়ে ২০ বছর আগে বাবার উপহার দেওয়া স্কুটারে চড়িয়েই মাকে নিয়ে দেশ বিদেশের বিখ্যাত এলাকাগুলো ঘুরে বেড়াচ্ছেন ৩৯ বছর বয়সী ওই ছেলে।

আর এই খবর সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল ডি কৃষ্ণ। মায়ের প্রতি ছেলের এই ভালবাসার প্রশংসায় নেটিজেনরাও।

জানা যায়, কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকতেন ডি কৃষ্ণ। বছর খানেক আগে তার বাবা মারা যান। তারপর থেকে মহিশুরের বাড়িতে একাই থাকেন তার মা। সম্প্রতি মা তার ছেলের কাছে হাম্পি দেখার ইচ্ছা প্রকাশ করেছিলেন। মায়ের এই ইচ্ছার কথার শুনে, মনে মনে কষ্টও পেয়েছিলেন কৃষ্ণ। ভেবেছিলেন, বাড়ির কাছের এত বিখ্যাত জায়গাটিও দেখা হয়নি ৭০ বছর বয়সী মায়ের! এরপরই নিজের কাজ ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। ঠিক করেন ভারতের বিভিন্ন জায়গা ঘুরিয়ে দেখাবেন মাকে।

গত ৭ মাসে বাবার দেওয়া সেই স্কুটারে মাকে বসিয়ে তিনি পাড়ি দিয়েছেন প্রায় ৪৮ হাজার ১০০ কিলোমিটার পথ। শুধু ভারতের বিভিন্ন স্থান নয়, তিনি মাকে ঘুরে দেখিয়েছেন নেপাল ও ভুটানের বিভিন্ন দর্শনীয় স্থান।

কৃষ্ণ মাকে নিয়ে এই দেশ ভ্রমণের নাম দিয়েছেন ‘মাতৃ সেবা সংকল্প যাত্রা’। কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, ছত্তিশগড়, ওড়িশা, পশ্চিমবঙ্গ, বিহার, সিকিম, অসম, মেঘালয় এই সব জায়গায় তিনি মাকে ঘুরিয়েছেন। আর বাবার দেওয়া এই স্কুটারে যেতে যেতে তার মনে হয়, বাবাও যেন তাদের সঙ্গেই আছেন।

মা চূড়ারত্নাকে নিয়ে কৃষ্ণের এই ভ্রমণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল। ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা থেকে নান্দি ফাউন্ডেশনের চেয়ারম্যান মনোজ কুমার– সবাই কৃষ্ণের মাতৃভক্তি দেখে আবেগে বিহ্বল হয়েছেন। আর প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কৃষ্ণকে। মাকে নিয়ে কৃষ্ণ যাতে আরও নানা জায়গায় ঘুরতে পারেন সে জন্য মহিন্দ্রা ‘কেইউভি ১০০ এনএক্সটি’ গাড়িটি উপহার দেওয়ারও ইচ্ছাপ্রকাশ করেছেন ব্যবসায়ী আনন্দ। ‌‌‌

সূত্র: আজকাল


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close