সদ্য সংবাদ :
জাতীয়

বুলবুলের প্রভাবে সারাদেশে বৃষ্টি

Published : Friday, 8 November, 2019 at 7:57 PM
স্টাফ রিপোর্টার: শনিবার সন্ধ্যায় বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। এর প্রভাবে চট্টগ্রাম, বরিশাল, ভোলা ও বাগেরহাটসহ দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।


বুলবুল মোকাবিলায় সারাদেশে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন। দুর্যোগ ব্যবস্থাপনায় আশ্রয় কেন্দ্র, মেডিকেল টিম, স্বেচ্ছাসেবক প্রস্তুতসহ কন্ট্রোল রুম খুলে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পণ্য খালাস বন্ধ রয়েছে। বন্দর কর্তৃপক্ষ জানায়, সকাল থেকে সাগর উত্তাল রয়েছে।

খুলনায় শুক্রবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়। ঘুর্ণিঝড় মোকাবিলায় খুলনা জেলাসহ ৯ উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। সরকারি-বেসরকারি ৩৩৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে।

বরিশালে জেলা প্রশাসকের সভাপতিত্বে জরুরি সভা করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। এই জোনে ৬ হাজার ১৫০ জন সেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে।

ভোলায় ৬৬৮টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। গঠন করা হয়েছে ৯২টি মেডিকেল টিম। এছাড়াও জেলা সদরসহ সাত উপজেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বাগেরহাটে ৫ থেকে ৭ ফুট জলোচ্ছ্বাস হওয়ার সম্ভাবনা রয়েছে। গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে উপকূলজুড়ে।

সাতক্ষীরায় ভোর থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সাথে সাথে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। জেলার ১৩৭টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে পটুয়াখালী উপকূল জুড়ে থেমে থেমে হালকা বৃষ্টি হচ্ছে। পায়রা বন্দর থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়েছে শ্রমিকদের। সব ছোট নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিএ।

ঘূর্ণিঝড় মোকাবিলার পাশাপাশি দুর্যোগকালীন ও পরবর্তী সময়ে মানুষের চিকিৎসাসেবা দেওয়ার জন্য মেডিক্যাল টিম গঠনসহ দুর্যোগ পরবর্তী সময়ে শুকনা খাবার, বিশুদ্ধ পানিসহ প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//   








জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close