সদ্য সংবাদ :
জাতীয়

জঙ্গল ও সাইনবোর্ডের নিচে ২ নবজাতক উদ্ধার

Published : Monday, 2 December, 2019 at 7:25 AM
স্টাফ রিপোর্টারঢাকার নবাবগঞ্জ উপজেলা ও রংপুর মহানগরীর হাজ্বীরহাট থেকে দুই নবজাতককে উদ্ধার করা হয়েছে।


নবাবগঞ্জ থানাধীন গালিমপুর তদন্ত কেন্দ্রের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রুহুল আমিন শিকদার জানান, রোববার দুপুর ২টার দিকে টিকরপুর গ্রামের কাস্টমস অফিসার বাবুল সাহেবের বাড়ির পাশে একটি জঙ্গলে এক নবজাতক কান্না করছে বলে ওই গ্রামের আয়শা বেগম নামে এক নারী পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থল থেকে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ও দেখা শুনার জন্য ভর্তি করে দেয়।

তিনি জানান, শিশুটির অভিভাবককে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে এবং বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। সোমবার ওসি ও ইউএনও স্যারের সিদ্ধান্ত অনুযায়ী শিশুটির ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে রোববার সকাল ৭টার দিকে রংপুর মহানগরীর হাজ্বীরহাট থানাধীন রংপুর-দিনাজপুর মহাসড়কে হাজ্বী ক্যাম্পের বিপরীতে আরমান কোল্ড স্টোরেজের সামনে একটি সাইনবোর্ডের নিচে পিপড়ার বাসার ওপর একটি নবজাতককে ক্রন্দনরত অবস্থায় দেখে এলাকাবাসী তাকে উদ্ধার করে।

পরে শিশুটিকে হাজিরহাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। নবজাতককে রমেক হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসায় কিছুটা সুস্থ হলে তাকে বিকেলে রংপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এ পাঠানো হয়। নবজাতকটিকে দত্তক চেয়ে আদালতে আবেদন করেন তারাগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মোঃ কামরুজ্জামানসহ বেশ কয়েকজন।

সন্ধ্যায় আদালতের বিচারক জাহাঙ্গীর আলম নবজাতককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসার জন্য প্রেরণের নির্দেশ দেন। সেইসঙ্গে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাজিরহাট থানার ওসি, জেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও সমাজ সেবা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়। আবেদনের শুনানির জন্য পরবর্তী তারিখ আগামী ১০ ডিসেম্বর ধার্য্য করেন।

হাজিরহাট থানার ওসি জানান, নবজাতকের বয়স আনুমানিক এক থেকে দুইদিন হবে। তাকে কেন রাস্তার পাশে এভাবে ফেলে রাখা হলো এ বিষয়টি পুলিশ গুরুত্ব সহকারে দেখছে। তদন্ত করা হচ্ছে কেন এই ফুটফুটে শিশুটিকে অমানবিকভাবে রাস্তার পাশে ফেলে রাখা হলো।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটম//এফ//








জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close