সদ্য সংবাদ :

ভোট কারচুপির ডিজিটাল মাধ্যম এখন ইভিএম যা প্রহসনের নামান্তর : শাহাদাত

Published : Saturday, 18 January, 2020 at 11:21 PM
জাহিদুল করিম কচি: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ভোট কারচুপির ডিজিটাল মাধ্যম এখন ইভিএম। চট্টগ্রাম-৮ আসনে ইভিএমের মাধ্যমে প্রহসনের এক নির্বাচন হয়েছে। যেমনটা হয়েছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও। জনগণের সঙ্গে এমন প্রতারণার অর্থ হয় না।

শনিবার (১৮ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) সংসদীয় আসনে বিএনপি প্রার্থীর পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডা. শাহাদাত বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম মেশিনে আমার ভোট দেখানো হয়েছিল ১৭ হাজারের কিছু বেশি। চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীকেও প্রায় একই সংখ্যক ভোট দেখানো হয়েছে। এগুলো আসলে প্রোগ্রামিং করে পূর্বনির্ধারিত ফলাফল। আমরা এ ধরনের তামাশার নির্বাচনের প্রতিবাদ জানাই।

তিনি বলেন, নির্বাচনের দিন ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা কেন্দ্র দখল করে রেখেছিল। তাদেরকে আটক না করে নির্বিঘ্নে কারচুপির সুযোগ দেওয়া হয়েছে। এ ধরনের নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত।

এসময় নগর বিএনপির সিনিয়র সহসভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের প্রার্থী আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//






পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close