সদ্য সংবাদ :
রকমারি

১৭৫ কেজি পেঁয়াজ ভাজি করে গিনেজ বুকে বাংলাদেশি

Published : Wednesday, 5 February, 2020 at 9:41 AM
এবিনিউজ ডেস্ক: ভিন্ন রকম কিছু করে তাক লাগিয়ে দেন অনেকে। কেউ কেউ বিষয়টিকে এমন মাত্রায় নিয়ে যান যে সেটি গিনেজ বুকে ঠাঁই পেয়ে যায়।


তেমনি এক কাণ্ড করল যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের বাংলাদেশি রাধুনী (শেফ) অলি খান।

এ সময়ের সবচেয়ে আলোচিত ও দামি মসলা পেঁয়াজ ভাজি করে গিনেস বুক অব ওয়ার্ল্ড নাম লেখালেন এই শেফ।

প্রশ্ন উঠবে অবশ্যই, পেঁয়াজ ভেজে রেকর্ড বুকে নাম! এ তো রোজই গৃহিনীরা করে থাকেন।

তবে অবাক হওয়ার মতো জবাবটি হলো, এক,দুই কেজি নয়; একসঙ্গে ১৭৫ কেজি পেঁয়াজ ভাজি করেছেন এই শেফ আলি খান। তবে তিনি একা এ কাজ করেননি।

স্থানীয় সময় মঙ্গলবার ২৫ জন রাধুনীর সাহায্য নিয়ে লন্ডন মুসলিম সেন্টারের গ্রাউন্ড ফোরসংলগ্ন কিচেনে ১২৫ কেজি পেঁয়াজ ভাজি তৈরি করেন শেফ আলি খান। এ কাজে এই ২৬ জন শেফের সময় লাগে ৮ ঘণ্টারও বেশি।

এর আগে এ রেকর্ডটি ছিল কলিন বার্ট নামের এক শেফের। ২০১১ সালে কলিন বার্ট ব্রার্ডফোর্ড কলেজের ছাত্রদের নিয়ে ১০২ কেজি ওজনের পেঁয়াজ ভাজি করে বিশ্ব রেকর্ড করেছিলেন।

প্রসঙ্গত লন্ডনে ইন্ডিয়ান রেস্তোরাঁ নামের সবগুলোর মালিকই বাংলাদেশি। এসব রেস্তোরাঁর কর্মীও বাংলাদেশি। এসব রেস্তোরাঁর জনপ্রিয় ডিশগুলোর অন্যতম হচ্ছে পেঁয়াজ ভাজি। বিশ্বের বৃহত্তম এই পেঁয়াজ ভাজি বিক্রি করে অর্জিত অর্থ ইস্ট লন্ডন মসজিদের ফান্ডে জমা করা হবে বলে জানা গেছে।

এবিনিউজ টুূয়েন্টিফোর বিডিডটকম//এফ//










সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close