সদ্য সংবাদ :
জাতীয়

৩৬তম বিসিএসের সুপারিশপ্রাপ্ত ৩৮ জনকে নিয়োগের নির্দেশ

Published : Wednesday, 5 February, 2020 at 7:38 PM
স্টাফ রিপোর্টার: ৩৬তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত গেজেটে বাদ পড়া ৩৮ জনকে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালতের রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে তাদের নিয়োগ দিতে হবে।


৩৮ জনের রিটের বিষয়ে জারি করা রুল যথাযথ করে বুধবার হাইকোর্টের বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সালাহ উদ্দিন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

রায়ের পরে সালাহ উদ্দিন দোলন বলেন, বিভিন্ন ক্যাডারে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন অন্যদের সঙ্গে তাদের বিষয়ে সুপারিশ করে। কিন্তু তারা নিয়োগ বঞ্চিত হন। পরে মো. জাহাঙ্গীর আলমসহ বাদ পড়া ৩৮ জন সুপারিশের তারিখ হতে নিয়োগ চেয়ে ২০১৯ সালে রিট করেন। আদালত ওই বছরের ১৯ ফেব্রুয়ারি রুল জারি করেন।

আজ এ রুল যথাযথ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। রায়ে আদালত এই ৩৮ জনকে ২০১৮ সালের ৩১ জুলাই তারিখে প্রকাশিত গেজেটের তারিখ থেকে জ্যেষ্ঠতাসহ নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন। আর এটা করতে হবে আদালতের রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে।

এর আগে গত ২৮ জানুয়ারি ৩৪তম ও ৩৫তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরও নিয়োগ না পাওয়া আরো ২৭ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close