সদ্য সংবাদ :
রাজনীতি

সমাবেশের অনুমতি চাইতে ডিএমপিতে বিএনপির প্রতিনিধি দল

Published : Wednesday, 5 February, 2020 at 8:34 PM
স্টাফ রিপোর্টার:দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তার কারাবর্ষপূর্তির দিন ৮ ফেব্রুয়ারি সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে যায় বিএনপির একটি প্রতিনিধি দল।


প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ এবং সেলিমুজ্জামান সেলিম।

বুধবার তারা সেখানে যান এবং ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন।

জানতে চাইলে শহীদউদ্দিন চৌধুরী এ্যানি বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে সমাবেশের অনুমতির বিষয়ে আমরা আলাপ করেছি। তবে পুলিশের পক্ষ থেকে এখনও অনুমতি দেয়া হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের পরবর্তী সিদ্ধান্ত জানাবেন। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে সমাবেশের দিন ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী। ওইদিন তারা ব্যস্ত থাকবেন। তাই ঘরোয়াভাবে সমাবেশ করার অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করব। তারপর দলের নীতিনির্ধারকদের বিষয়টি জানাব।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার কারাবর্ষপূর্তির দিন ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সাবেক এই প্রধানমন্ত্রীকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়। ওইদিনই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে তাকে বন্দি করা হয়। পরবর্তী সময়ে আপিলের পর হাইকোর্টে এই সাজা বেড়ে ১০ বছর হয়।

একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

তবে শারীরিক অসুস্থতার কারণে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন বিএনপি চেয়ারপারসন।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







রাজনীতি পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close