সদ্য সংবাদ :
বিশেষ সংবাদ

শহরাঞ্চলের সব বিদ্যুৎ লাইন মাটির নীচে চলে যাবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

Published : Wednesday, 5 February, 2020 at 8:46 PM
বিশেষ প্রতিনিধি: বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, শুধু রাজধানী ঢাকা নয় আগামী পাঁচ বছরের মধ্যে দেশের শহরাঞ্চলের সব বিদ্যুৎ লাইন লাইন মাটির নীচে চলে যাবে। তিনি বলেন, জনগণ এখন এক মিনিটের জন্যও বিদ্যুৎ যাওয়া পছন্দ করেনা। সেই ব্যবস্থাই আমাদের করতে হবে। কিন্ত এই প্রকল্প বাস্তাবায়ন করতে গিয়ে যাতে জনগণের অসুবিধা না হয় সেই বিষয়টি প্রকৌশলীদের দেখতে হবে ।

প্রতিমন্ত্রী বুধবার বিদ্যুৎ ভবনে সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম ও ময়মনসিংহ শহরের আন্ডাগ্রাউন্ড ক্যাবল ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক-এর সম্ভাব্যতা যাচাই কাজের পরামর্শক নিয়োগ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বিপিডিবি’র চেয়ারম্যান মো. জহুরুল হক, অষ্ট্রেলিয়ান এনার্জিট্রনের ম্যানেজার ব্লেয়ার ওয়ার্ডস এবং এনার্জিট্রনের বাংলাদেশর প্রধান প্রকৌশলী খন্দকার ওয়াহিদুল ইসলাম বক্তব্য রাখেন। 

আলোচনা শেষে বিপিডিবি এবং এনার্জিট্রনের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বিপিডিবি’র পক্ষে সচিব সাইফুল ইসলাম আজাদ এবং এনার্জিট্রনের পক্ষে প্রধান প্রকৌশলী খন্দকার ওয়াহিদুল ইসলাম চুক্তিতে স্বাক্ষর করেন। এই প্রকল্পের জন্য ব্যয় হবে ২৫ কোটি ৩০ লাখ টাকা। আগামী ১২ মাসের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে হবে। 
প্রতিমন্ত্রী বলেন, এই প্রকল্পটি আজকের এই পর্যায়ে নিয়ে আসার জন্য আমি তিন বছর যুদ্ধ করেছি। এখন আমি চাই নির্দিষ্ট সময়ের মধ্যেই যেন প্রকল্পের কাজ শেষ হয়। সরকারের বর্ষিক উন্নয়ন কর্মসূচিতে বিদ্যুৎ বিভাগ এক নম্বর হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করে প্রকৌশলীদের আরও ভূমিকা রাখার পরামর্শ দেন।
 
বিদ্যুৎ সচিব বলেন, আমরা শুধু শতভাগ বিদ্যুতই পৌছে দিচ্ছিনা বিদ্যুৎ ব্যবস্থা আধুনিকায়ন করার জন্য কাজ করছি। আজকের এই প্রকল্পটি তারই একটি উদ্যোগ। তিনি এই প্রকল্পের কাজ দ্রুত শেষ করার পরামর্শ  দেন। তিনি বলেন, এই প্রকল্পের মাধ্যমে শুধু শহরের সৌন্দর্য বর্ধনই হবে না এর ভিজুয়াল পলুশনও দূর হবে।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//










সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close