সদ্য সংবাদ :

স্বর্ণ ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেফতার

Published : Friday, 7 February, 2020 at 8:22 PM
জাহিদুল করিম কচি: চট্টগ্রামের সাতকানিয়ায় স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের অভিযোগে মোহাম্মদ রিদোয়ান (২৭) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে সাতকানিয়া ও লোহাগাড়া থানায় নারী ও শিশু নির্যাতন, মারামারি, চুরিসহ ৫টি মামলা রয়েছে।

গত বুধবার রাতে উপজেলার  কেরানীহাট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবীরের নেতৃত্বে পুলিশের একটি ফোর্স অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

রিদোয়ান উপজেলার জনার কেঁওচিয়া গ্রামের ব্যবসায়ী পাড়ার নুরুল কবিরের ছেলে ও সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক।

পুলিশ জানায়, বিগত সনের ২০ জুলাই সকাল ১১টার সময় স্বর্ণ ব্যবসায়ী সাতকানিয়া বাসিন্দা উত্তম ধর কক্সবাজার জেলার রামু উপজেলায় তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার পথে উপজেলার আনু ফকির দোকান এলাকায় সিএনজি অটোরিক্সার গতিরোধ করে রিদোয়ান কয়েকজনকে সাথে নিয়ে স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ ৫২ হাজার টাকাসহ ১টি আই-ফোন ও ১টি নকিয়া মোবাইল সেট ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় স্বর্ণ ব্যবসায়ী উত্তম ধর বাদী হয়ে রিদোয়ানসহ অন্যান্য অজ্ঞাতনামাদের আসামি করে সাতকানিয়া থানায় একটি ছিনতাই মামালা দায়ের করেন। এ ঘটনার পর থেকে সে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।


 
এছাড়াও গত ৩ বছর আগে মোটরসাইকেল চুরির অপরাধে থানা পুলিশ মোহাম্মদ রিদোয়ানসহ ৪ জনকে গ্রেপ্তার করে। ওই সময় তাদের কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করে। এরপর কয়েক মাস কারাভোগ করে জামিনে এসে আবারও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে রিদোয়ান। সে এলাকায় বখাটে হিসেবে পরিচিত। গত বছর সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে রিদোয়ানসহ আরো কয়েকজন অপরাধীকে অন্তর্ভূক্ত করায় স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে জেলা ছাত্রলীগ ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

সাতকানিয়া থানা-পুলিশের এসআই আহসান হাবীব বলেন, কয়েক মাস আগে একটি ছিনতাইয়ের ঘটনার পর থেকে ছাত্রলীগ নেতা মোহাম্মদ রিদোয়ান পলাতক ছিলেন। পুলিশ তাকে গ্রেফতারে জন্য একাধিক বার বিভিন্ন স্থানে অভিযান চালায়। অবশেষে গত বুধবার সন্ধ্যায় পুলিশের হাতে ধরা পড়ে রিদোয়ান।

সাতকানিয়া থানার ওসি মোহাম্মদ সফিউল কবীর বলেন,ছিনতাই, অস্ত্র, নারী ও শিশু নির্যাতন আইনে একাধিক মামলার আসামি রিদোয়ানকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রিদোয়ানকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close