সদ্য সংবাদ :
রাজনীতি

'ড. কামালের বক্তব্য তার ব্যক্তিত্বের সঙ্গে সাংঘর্ষিক'

Published : Sunday, 9 February, 2020 at 10:55 PM
স্টাফ রিপোর্টার: ড. কামাল হোসেনের ‘সরকারকে টেনে নামাতে হবে’ বক্তব্যকে তার ব্যক্তিত্বের সঙ্গে সাংঘর্ষিক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

প্রেস ইন্সটিটিউট অফ বাংলাদেশ (পিআইবি) সেমিনার হলে আয়োজিত বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা সংবাদদাতাদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন শেষে সাংবাদিকদের সমসাময়িক রাজনীতি বিষয়ে প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় বার্তা সংস্থার (বাসস) ইনফোটেইনমেন্ট সার্ভিস এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের (আরডিসিডি) আমার বাড়ি আমার খামার প্রকল্প ‘শেখ হাসিনার ১০টি উদ্যোগ ও উন্নয়ন সাংবাদিকতা’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় মন্ত্রী বলেন, তিনি (ড. কামাল হোসেন) গতকাল যে ভাষায় কথা বলেছেন, এটি তার ব্যক্তিত্বের সঙ্গে সাংঘর্ষিক। বাস্তব অবস্থা হচ্ছে, সরকারকে টেনে নামাতে গিয়ে তারাই পড়ে গেছেন। তার নিজের দলের মধ্যে যে অনৈক্য, আমি ড. কামাল হোসেনকে সবিনয়ে অনুরোধ জানাব, তার দলের ঐক্যরক্ষা করার জন্য আরও মনোযোগী হতে।

এ সময় সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যের বিষয়ে ড. হাছান বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে ভাষায় কথা বলেন, এতে আইন এবং আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা হয়েছে। কারণ খালেদা জিয়াকে মুক্তি দেয়ার কোনো এখতিয়ার সরকারের নেই। সরকারের যদি খালেদা জিয়াকে মুক্তি দিতে হয়, তাহলে তো প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করতে হবে। সেটি তো সংবিধান অনুমোদন করে না।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ক্রমাগতভাবে বিএনপির আইন-আদালত তোয়াক্কা না করার বিষয়টি আইন প্রতিষ্ঠা করার ক্ষেত্রে বড় অন্তরায়। তাই মির্জা ফখরুলসহ বিএনপিকে বলব, এ ধরনের সমাবেশ করে হুমকি-ধামকি দিয়ে খালেদা জিয়ার মুক্তি কখনও মিলবে না, তাদের আইনি পথেই হাঁটতে হবে।

আগামী ১৫ ফেব্রুয়ারি বিএনপির বিক্ষোভের বিষয়ে মন্ত্রী বলেন, তারা বিক্ষোভ করতেই পারেন, কিন্তু সেই বিক্ষোভটি কার বিরুদ্ধে, সেটিই হচ্ছে প্রশ্ন। সেটি কী আদালতের বিরুদ্ধে! কারণ আদালতই খালেদা জিয়ার শাস্তি দিয়েছে। বিক্ষোভ তো তাহলে আদালতের বিরুদ্ধে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ সারা বিশ্বে মর্যাদাসম্পন্ন জাতি হিসেবে আত্মপ্রকাশ করেছে। বিভিন্ন সূচকে দেখা যাচ্ছে দেশ অন্যান্য কয়েকটি দেশের চেয়ে এগিয়ে রয়েছে এবং সামাজিক ও মানবিক উন্নয়নের দিক থেকে ভারতসহ অগ্রসর ও বিকাশমান অর্থনীতিগুলোর তুলনায় বেশ এগিয়ে যাচ্ছে।

বাসস ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ কর্মশালার উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যোগাযোগ বিশেষজ্ঞ অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, তথ্য সচিব কামরুন নাহার ও আরডিসিডি সচিব মো রেজাউল আহসান বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাসস’র বিশেষ সংবাদদাতা মাহফুজা জেসমিন।

এতে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাসস ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান ও চিফ রিপোর্টার তারেক আল নাসের এবং বার্তা সংস্থার সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস






রাজনীতি পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close