সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

১০০ আরোহী নিয়ে রানওয়ে থেকে ছিটকে গেলো বিমান

Published : Monday, 10 February, 2020 at 1:19 PM
আন্তর্জাতিক ডেস্ক:  রাশিয়ার উত্তরাঞ্চলীয় এলাকায় রোববার অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গেছে একটি যাত্রীবাহী বিমান। এসময় বিমানটিতে মোট ১০০ জন আরোহী ছিলো। তবে এ দুর্ঘটনায় কেউ নিহত হয়নি বলে প্রাথমিক খবরে জানা গেছে। সূত্র ডেইলি মেইল।


জানা গেছে, মস্কো থেকে এক হাজার ২০০ মাইল উত্তর-পূর্বাঞ্চলের কমির ইউসিনস্ক বিমানবন্দরে উটাইর এয়ারের যাত্রীবাহী বিমানটি অবতরণের সময় ছিটকে যায়। এ সময় বিমানটিতে ৯৪ জন যাত্রী ও ছয়জন ক্রুসহ মোট ১০০ জন আরোহী ছিল। তবে ঘটনায় কেউ নিহত হননি। তবে কয়েকজন আহত হয়েছেন। তবে তাদের কারো আঘাতই তেমন গুরুতর নয়।

তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, যে সময় বিমানটি রানওয়েতে অবতরণ করছিল সেসময় ওই এলাকায় তাপমাত্রা ছিল মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস। আর গোটা রানওয়ে ঢেকে ছিল তুষারে। তখন বিমানবন্দরের ল্যান্ডিং সিস্টেমও কাজ করছিল না এবং রানওয়ের লাইটগুলো বন্ধ ছিল। এ অবস্থায় ঝুঁকি নিয়েই অবতরণ করার সিদ্ধান্ত নেয় উটাইর এয়ারের বোয়িং ৭৩৭ বিমানটি। আর অবতরণের সময় চাকা মাটি ছোঁয়ার আগেই বিমানের পেছনের অংশ রানওয়েতে ছিটকে পড়ে। যার ফলে আগুন লাগার আশঙ্কা তৈরি হয়। তাই তড়িঘড়ি করে যাত্রীদের নামিয়ে আনা হয়। ফলে এ ঘটনায় বড় ধরনের কোনও বিপত্তি ঘটেনি।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//









সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close