সদ্য সংবাদ :
জাতীয়

চীনফেরত শিক্ষার্থী আলামিনকে ঢাকায় পাঠানো হচ্ছে

Published : Monday, 10 February, 2020 at 1:22 PM
রংপুর প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি চীনফেরত দুই শিক্ষার্থীর একজন আলামিনকে (২৪) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।

অপর শিক্ষার্থী তাশদীদ হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে এখানে আরও একদিন পর্যবেক্ষণে রাখা হবে। কিছুক্ষণের মধ্যেই আলামিনকে বহনকারী একটি অ্যাম্বুলেন্স ঢাকার উদ্দেশে রওনা হবে।


 

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানিয়েছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নারায়ণ চন্দ্র।

তিনি বলেন, এ সংক্রান্ত বিস্তারিত তথ্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। সেখান থেকে বিস্তারিত জানানো হবে।

এর আগে রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৫ মিনিটে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। আলামিন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের মদনপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

হাসপাতালের আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, চীনফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রোববার সকাল ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। রাত ১০টায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে যান। সেখানে যাওয়ার পর তার বমি হলে এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

এদিকে গত শনিবার থেকে সেখানে চিকিৎসাধীন আছেন চীনফেরত আরেক শিক্ষার্থী তাশদীদ হোসেন। তার শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা আইডিসিআরের ল্যাব টেকনিশিয়ানরা নিয়ে গেছেন। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এ বিষয়ে চূড়ান্ত রিপোর্ট দেয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//









জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close