সদ্য সংবাদ :
বিনোদন

খ্যাতনামা সুরকার সেলিম আশরাফ আর নেই

Published : Monday, 2 March, 2020 at 10:16 AM
স্টাফ রিপোর্টার: না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বাংলাদেশের খ্যাতনামা সুরকার সেলিম আশরাফ। রোববার দিনগত রাত তিনটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ছাড়েন। দীর্ঘদিন ধরে তার শ্বাসকষ্ট, রক্ত এবং কিডনির সমস্যা ছিল।

সেলিম আশরাফের মৃত্যুর বিষয়টি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান তার স্ত্রী এবং খ্যাতিমান কণ্ঠশিল্পী আলম আরা মিনু। তিনি লিখেন, ‘অদির বাবা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই। রাত তিনটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আমরা সবাই দোয়া প্রার্থী।’

শ্বাসকষ্ট, রক্ত ও কিডনির সমস্যার কারণে ২০১৮ সালের সেপ্টেম্বরে ভারতের চেন্নাইয়ে ১৩ দিন চিকিৎসা করিয়েছিলেন সুরকার সেলিম আশরাফ। তখন থেকে কয়েক মাস তিনি বেশ সুস্থ ছিলেন।

এরপর গত বছরের ফেব্রুয়ারিতে তার শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করায় রাজধারীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সে সময় চিকিৎসার ব্যয় নিয়ে সমস্যায় পড়লে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ১০ লাখ টাকা অনুদান দিয়েছিলেন। সেই টাকা দিয়ে আবার তার চিকিৎসা শুরু হয়।

কিন্তু চলতি বছরের শুরুর দিকে আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েন সেলিম আশরাফ। সেই অসুস্থতা তাকে শেষ পর্যন্ত নিয়ে গেল না ফেরার দেশে। যেখান থেকে কেউ কোনো দিনই ফিরে আসে না।

সংগীত জীবনে বেশ কয়েকটি জনপ্রিয় গানে সুর দিয়েছিলেন প্রয়াত সেলিম আশরাফ। তার মধ্যে দেশত্ববোধক গান ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা’ এবং ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’ উল্লেখযোগ্য। তার সুরে গান গেয়েছেন স্ত্রী আলম আরা মিনুও।

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//











সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close