সদ্য সংবাদ :
খেলা

করোনাভাইরাস: টোকিও অলিম্পিক এক বছর পেছাল

Published : Tuesday, 24 March, 2020 at 8:30 PM
স্পোর্টস ডেস্ক: টোকিও অলিম্পিক গেমস-২০২০ স্থগিত হবে আগেই অনুমেয় ছিল। অবশেষে তাই হল। ঘোষণা এল মঙ্গলবার।


অলিম্পিক গেমসের আগেই আইপিএল, পিএসএলসহ বিশ্বের বিভিন্ন দেশের টুর্নামেন্ট ও সিরিজ স্থগিত হয়ে গেছে। করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব।

চলতি বছরের ২৪ জুলাই জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অলিম্পিক গেমস। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে স্থগিত হয়ে গেল বিশ্বের অন্যতম সর্ববৃহৎ এ প্রতিযোগিতাটি।

গেমস স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। তারা জানিয়েছে আগামী ২০২১ সালে গেমসটি অনুষ্ঠিত হবে।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন, আইওসিকে আমি এক বছরের জন্য স্থগিত করার প্রস্তাব দিয়েছিলাম, তারা আমার সঙ্গে একমত হয়েছে। ২০২১ সালের গ্রীষ্মে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে।

টোকিও অলিম্পিক গেমসের আয়োজকরা এক বিবৃতিতে জানিয়েছে, করোনাভাইরাসে বিশ্বের পরিস্থিতি অবনতি হয়েছে। এই মুহূর্তে গেমস আয়োজন করা সম্ভব নয়।

প্রসঙ্গত, সম্প্রতি চীনের উহান প্রদেশ থেকে বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বে ইতিমধ্যে প্রায় ১৭ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লাখ মানুষ।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close