সদ্য সংবাদ :
জাতীয়

পুলিশের জলকামানও নেমেছে করোনা প্রতিরোধে

Published : Saturday, 28 March, 2020 at 7:59 PM
স্টাফ রিপোর্টার: রাজনৈতি বা অন্যান্য বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের জলকামান ব্যবহারের দৃশ্যই এতোদিন দেখা গেছে। পুলিশের সেই জলকামান এখন করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যবহার করা হচ্ছে।

রাজধানীবাসীর স্বাস্থ্য সুরক্ষায় জীবাণুনাশক ছিটাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। প্রধান সড়কসহ অলিগলিতে ছিটানো হচ্ছে এই জীবাণুনাশক। ১৬টি জলকামানের মাধ্যমে দিনে দুইবারে প্রায় তিন লাখ লিটার পানির সাথে ছিটানো হচ্ছে এই জীবাণুনাশক।

করোনা ভাইরাস না নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এই জীবাণুনাশক ছিটানো হবে বলে জানিয়েছে পুলিশ।

ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) আবু আশরাফ সিদ্দিকী  বলেন, আমরা ২৫ মার্চ থেকে নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় ও করোনা ভাইরাসের সংক্রমন রোধে প্রতিদিন ডিএমপির ৮টি ওয়াটার ক্যানন ৮ ক্রাইম বিভাগের (রমনা, তেজগাঁও, লালবাগ, ওয়ারী, মিরপুর, গুলশান, উত্তরা ও মতিঝিল) বিভিন্ন স্থানে সকাল ১০টা হতে ১২টা পর্যন্ত জীবাণুনাশক ছিটানো শুরু করি। এর পরে আবারো বিকাল ৪টা টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত জীবাণুনাশক ছিটানো হচ্ছে।


তিনি আরো বলেন, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বিপিএমের (বার) নির্দেশনায় এই জীবাণুনাশক ছিটানো শুরু হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

বর্তমান পরিস্থিতি মোকাবেলায প্রতিদিন দুই হাজার পাঁচশ ছিন্নমূল শিশু ও দুস্থ নাগরিকদের মধ্যে খাবার সরবরাহ করবে ডিএমপি। রাজধানীর ৫০টি থানায় প্রতিদিন দুই হাজার পাঁচশত ছিন্নমূল মানুষকে এক বেলা করে খাবার সরবরাহ করবে।

আগামী ৪ এপ্রিল পর্যন্ত প্রতিদিন দুপুরে ডিএমপির প্রতিটি থানায় ৫০ জন করে ছিন্নমূল শিশু ও দুস্থ নাগরিকদের মধ্যে প্যাকেটে করে এই খাবার পৌঁছে দেয়া হবে।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close