সদ্য সংবাদ :
মিডিয়া

করোনার উপসর্গ নিয়ে সময়ের আলোর আরেক সাংবাদিকের মৃত্যু

Published : Wednesday, 6 May, 2020 at 9:41 PM
স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন দৈনিক সময়ের আলো পত্রিকার আরেক সাংবাদিক মাহমুদুল হাকিম অপু। তিনি পত্রিকাটির জ্যেষ্ঠ সহসম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। 

বুধবার রাত তিনটার দিকে বনশ্রীর ভাড়া বাসায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। এর আগে ২৮ এপ্রিল পত্রিকাটির সিটি এডিটর ও প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

সময়ের আলোর প্রকাশক গাজী আহমেদ উল্লাহ বুধবার সন্ধ্যায় তার মৃত্যুর খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেন। 

তিনি বলেন, মাহমুদুল হাকিম অপু করোনার উপসর্গ নিয়ে বাসাতেই চিকিৎসাধীন ছিলেন। তিনি টেস্ট করাননি। কিন্তু উপসর্গ ছিল। আমাদের পত্রিকার খোকন ভাই মারা যাওয়ার পর কয়েকজন টেস্ট করেছে। তাতে পাঁচজনের করোনা পজিটিভ। এ ছাড়া অনেকে করোনা উপসর্গ নিয়ে বাসায় আইসোলেশনে আছেন।

তিনি বলেন, কয়েকদিন আগে খোকন ভাই চলে গেলেন, এরপরই আজ অপু ভাই চলে গেলেন। আমরা মেধাবী দুই সাংবাদিককে হারালাম। এ ক্ষতি কোনোভাবে পুরণ হবে না। আমরা খোকন ভাই ও অপু ভাইয়ের পরিবারের সার্বক্ষণিক খোঁজখবর রাখছি। যতদূর সম্ভব আমিন মোহাম্মদ গ্রুপ তাদের সহযোগিতা করবে, পাশে থাকবে।

নিহত মাহমুদুল হাকিম অপু দৈনিক সময়ের আলোর আগে দৈনিক সকালের খবর এবং দৈনিক সংবাদসহ বিভিন্ন স্বনামধন্য গণমাধ্যমে কাজ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ছিলেন।

মাহমুদুল হাকিম অপুর কয়েকজন সহকর্মী গণমাধ্যমকে জানান, গত এক সপ্তাহ ধরে জ্বর ও কাশির উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। বুধবার আনুমানিক ভোর তিনটার দিকে তার পরিবারের সদস্যরা তাকে ডাকতে গিয়ে মৃত অবস্থায় পান। 

তারা বলেন, অসুস্থতাবোধ করার পর থেকেই বাসায় অবস্থান করছিলেন অপু ভাই। তিনি এভাবে চলে যাবেন ভাবতেও পারিনি। 

সাংবাদিক মাহমুদুল হাকিম অপুর মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ (ডিইউজে) দেশের বিভিন্ন সাংবাদিক সংগঠন শোক প্রকাশ করেছে।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close