সদ্য সংবাদ :
বিশেষ সংবাদ

শত শত মুক্তিযোদ্ধার মানবেতর জীবনযাপন

Published : Thursday, 14 May, 2020 at 1:57 PM
বিশেষ প্রতিনিধি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক সিদ্ধান্তের কারণে সম্মানি ভাতা স্থগিত হওয়ায় শত শত মুক্তিযোদ্ধার মানবেতর জীবনযাপন করছেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, একটি বিশেষ মহলের প্রচারণায় গত বছরের জুলাই- আগস্ট মাসে হঠাৎ করে কয়েক হাজার মুক্তিযোদ্ধার সম্মানি ভাতা স্থগিত করে দেয় মন্ত্রণালয়। পরবর্তীতে সংশ্লিষ্ট এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে একটা যাচাই বাছাই কমিটি করে দেয়া হয়। এই কমিটি অধিকাংশ মুক্তিযোদ্ধাকে অনুপোযুক্ত ঘোষনা করে। 

এরপর ভুক্তভোগীরা মন্ত্রণালয়ে আপীল করলে চলতি বছর জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে তাদের আপীল শুনানি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিল এ অনুষ্ঠিত হয়। যার ফলাফল এখনো প্রকাশ করেননি। এ সব মুক্তিযোদ্ধা দীর্ঘ থেকে সম্মানি ভাতা পেয়ে আসছিলেন। তাদের বেশিরভাগ নামে গেজেট প্রকাশ হয়েছে। তাদের একটা বড় অংশ বর্তমান শেখ হাসিনা সরকারের সময়ই তালিকা ভুক্ত হয়েছেন। 

এদিকে দেশের ক্রান্তিলগ্নে করোনা ভাইরাস এর কারণে যখন মানুষের আয় রোজগার সীমিত হয়েছে। তখন এই মুক্তিযোদ্ধারা অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। যেহেতু তাদের জন্য সরকারের বাজেট বরাদ্দ রয়েছে। তাই তারা তাদের স্থগিত ভাতা চালুর বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।


এবি নিউজকে মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন আইডি নং ৩২৫৯৭১২৯৪৫, মুক্তিযোদ্ধা মোঃ আব্বাস আলী আইডি নং ৮৬৫৯৮৭৮৭৩৩ এবং মুক্তিযোদ্ধা মোঃ আফসর আলী আইডি নং ৮২০৯৬৩৯১৯৭ তাদের দুর্ভাগের বর্ণনা দিয়ে এ ব্যপারে সরকারের দ্রুত পদক্ষেপ প্রত্যাশা করেছেন।





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//

,







বিশেষ সংবাদ পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close