সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের তিন রাজ্যে ঢুকলেই ১৪ দিনের কোয়ারেন্টিন

Published : Thursday, 25 June, 2020 at 1:38 PM
আন্তর্জাতিক ডেস্ক: কোভিড-১৯ এ পর‌্যদস্ত যুক্তরাষ্ট্রের তিনটি রাজ্যে কোয়ারেন্টিন পদ্ধতি চালু হচ্ছে। করোনাভাইরাসের এক সময়কার হটস্পট ওই তিনটি রাজ্যে কেউ প্রবেশ করলেই দুই সপ্তাহের কোয়ারেন্টিনে থাকতে হবে।


তিনটি অঙ্গরাজ্য হচ্ছে-নিউইয়র্ক,নিউ জার্সি এবং কেনাটিকেট।খবর বিবিসির।

এই তিন রাজ্যে একযোগে নতুন ভ্রমণ নির্দেশিকাও ঘোষণা করা হয়েছে।নির্দেশিকা অনুযায়ী, যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এর ‘হটস্পটগুলো’ থেকে এ তিন রাজ্যে ঢুকলেই ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

উত্তরপূর্বাঞ্চলীয় এ তিনটি রাজ্যই একসময় করোনাভাইরাসের হটস্পট ছিল। এবার এ রাজ্যগুলোর গভর্নররা অন্য রাজ্য থেকে সেখানে ভ্রমণের ওপর এমন কড়াকড়ি আরোপ করলেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যেসব রাজ্যে ৭ দিনে গড়ে জনসংখ্যার ১০ শতাংশ কোভিড-১৯ আক্রান্ত হচ্ছে সেখানকার মানুষদের জন্যই কোয়ারেন্টিনের এ নিয়ম প্রযোজ্য হবে।

এই হারে করোনাভাইরাস সংক্রমণ এখন দেখা যাচ্ছে যুক্তরাষ্ট্রের ৯টি রাজ্যে। এগুলো হল, অ্যালাবামা, আরকানস, অ্যারিজোনা, ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা,, সাউথ ক্যারোলাইনা, ওয়াশিংটন, ইউটাহ এবং টেক্সাস।

ফলে এসব রাজ্য থেকে ভ্রমণকারীদেরকে মানতে হবে কোয়ারেন্টিনের নিয়ম। বৃহস্পতিবার থেকে এ নিয়ম কার্যকর হচ্ছে।


নিউ ইয়র্ক এর আগে ৪১২,০০০ জন শনাক্ত রোগী এবং ৩১ হাজারের বেশি মানুষের মৃত্যু নিয়ে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের কেন্দ্র হয়ে উঠেছিল।যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ লাখ ২২ লাখ মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ২০ হাজার ১৯৯ জন। মারা গেছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৫৯ জন। সুস্থ হয়েছেন ৫১ লাখ ৬৯ হাজার ২৭০ জন।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ //  








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close