সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা ৮৪ লক্ষাধিক

Published : Saturday, 18 July, 2020 at 1:20 PM
আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনা তাণ্ডব চালিয়েই যাচ্ছে। প্রতিনিয়ত হাজারো মানুষ অজানা এই ভাইরাসে সংক্রমিত হচ্ছেন। মৃত্যুর সারিও লম্বা হচ্ছে প্রতিনিয়ত। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে।


করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (১৮ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮৪ লাখ ৫৫ হাজার ২০৬ জন।

এছাড়া সারা বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪১ লাখ ৮৯ হাজার ২২৩ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৩৪১ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ লাখ ৭০ হাজার ১২ জন। এছাড়াও মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ৬৪ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ৪১ হাজার ২৩৩ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২০ লাখ ৪৮ হাজার ৬৯৭ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৯৩২ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৬৬ হাজার ৭৭৫ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১০ লাখ ৪০ হাজার ৪৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৪ হাজার ৭৮ জন। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ২০৩ জন। আর মৃত্যু হয়েছে ১২ হাজার ১২৩ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮ হাজার ৭২৫ জন।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close