সদ্য সংবাদ :

চট্টগ্রাম ওয়াসার এমডি পদ পেতে ফজলুল্লাহর তদবীর

Published : Sunday, 13 September, 2020 at 6:37 PM
চট্রগ্রাম অফিস: চট্টগ্রাম ওয়াসার বির্তকিত ব্যক্তি ও বর্তমান এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহকে চতুর্থ বারের মত এমডি পদে মেয়াদ বাড়ানোর জন্য তদবীর করছেন। আগামী তিন বছরের জন্য মেয়াদ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে তার অনুগত ওয়াসার বোর্ড সভায়।

এ নিয়ে গ্রাহকসহ সংশ্লিষ্ট মহলে ক্ষোভ সৃষ্টি হয়েছে।



প্রায় ৯ বছর ধরে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদে দায়িত্ব পালন করছেন প্রকৌশলী একেএম ফজলুল্লাহ। সর্বশেষ ২০১৭ সালের ৩১ অক্টোবর তৃতীয়বারের মতো তিন বছরের জন্য নিয়োগ পান তিনি। বর্তমানের তার বয়স ৭৯ বছর।

এ বয়সে তিনি কতটুকু দায়িত্ব পালন করতে সমক্ষম তা নিয়ে নগরবাসীর মনে প্রশ্ন দেখা দিয়েছে।


রাজনৈতিক প্রভাব খাটিয়ে ২০০৯ সালে চুক্তিভিত্তিতে তিন বছরের জন্য ওয়াসার এমডি হন এরপর দীর্ঘ ৯ বছর ধরে উপর মহলকে ম্যানেজ করে পরপর ৩ বার এ পদ ধরে রাখেন।


.
জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত বোর্ড সভায় ১৩ সদস্যের মধ্যে ১২ সদস্য উপস্থিত ছিলেন। সবাই ওয়াসার এমডির মেয়াদ বাড়ানোর পক্ষে মত দেন।

এ ব্যাপারে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কেন্দ্রিয় কার্য নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন বলেন- ওয়াসার বর্তমান এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহ একজন বির্তকিত ব্যাক্তি। তিনি দুর্নীতি মামলার আসামী। এসব মামলায় তিনি জেল খেটেছেন। এ রকম একজন ব্যাক্তিকে কেন বার বার ওয়াসার মত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে এমডির দায়িত্ব দেয়া হচ্ছে আমরা বুঝতে পারি না।

তিনি বলেন, চট্টগ্রামে কি যোগ্য লোকের অভাব রয়েছে..? অবৈধভাবে নিয়োগ না দিয়ে সার্চ কমিটি গঠন করে পত্রিকায় বিজ্ঞাপণ দিয়ে নিযোগ বিজ্ঞপ্তির মাধ্যমে বৈধভাবে চেষ্টা করলে অবশ্যই যোগ্য লোক পাওয়া যাবে।

ওয়াসার বোর্ড সভায় সুপারিশ প্রসঙ্গে এস এম নাজের হোসাইন বলেন-এটা এমডির অনুগত বোর্ড সভা। তাই তারা তার জন্য সুপারিশ করেছেন। লাখ লাখ গ্রাহকের স্বার্থ তারা দেখে না। গ্রাহক সমিতির সভাপতি বানানো হয়েছে একজনকে দেখা গেছে তিনি ওয়াসার কোন গ্রাহকও না। তার স্ত্রী গ্রাহক। অথচ নিয়ম রয়েছে ইঞ্জিনিয়াস ইন্সটিটিউশন থেকে একজনকে গ্রাহক সমিতির সভাপতি করা।

অভিযোগ রয়েছে দুর্নীতির মামলায় জেলখাটা এই কর্মকর্তা বার বার  নিয়োগ পেতে সরকারে উপরের মহলে কোটি টাকা উপটৌকন দিয়েছে।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হওয়ায় তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে অবসর গ্রহণ করেন এর আগে নির্বাহী প্রকৌশলী থাকা অবস্থায় কর্তব্যে অবহেলার কারণে একবার বরখাস্তও হন।





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//আর //
 







পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    ভারপ্রাপ্ত সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, যুগ্ম সম্পাদক: শঙ্কর মৈত্র, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৯১১৯১১৬, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close